ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ৩০ জুলাই ২০২১ ১৫ শ্রাবণ ১৪২৮
ই-পেপার শুক্রবার ৩০ জুলাই ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

ত্ব-হা নিরীহ, তাকে আমার কাছে ফিরিয়ে দিন: সংবাদ সম্মেলনে স্ত্রী
প্রকাশ: বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১, ১১:৫৮ পিএম আপডেট: ১৭.০৬.২০২১ ১২:১৩ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 22

নিজস্ব প্রতিবেদক
নিখোঁজ ইসলামী বক্তা মো. আফছানুল আদনানকে (আবু ত্ব-হা মোহাম্মদ আদনান) নিরীহ মানুষ দাবি করে তাকে ফিরিয়ে দিতে অনুরোধ জানিয়েছেন তার স্ত্রী সাবিকুন নাহার। তিনি বলেছেন, ‘হয় তাকে আমার কাছে ফিরিয়ে দিন, নয়তো আমাকে তার কাছ পর্যন্ত পৌঁছে দিন।’ বুধবার রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) ‘ভুক্তভোগী পরিবার’-এর ব্যানারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ অনুরোধ জানান সাবিকুন নাহার। তিনি এ সময় স্বামীকে ফিরে পেতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন।
সাবিকুন নাহার বলেন, তার স্বামী কোনো দলের সঙ্গে যুক্ত নন। তিনি না আওয়ামী লীগ, বিএনপি ও কওমি, না আহলে হাদিস। সাধারণ একটা মানুষ। সংবাদ সম্মেলনে কথার বলার একপর্যায়ে আবেগতাড়িত হয়ে পড়েন সাবিকুন নাহার। বলেন, ‘আমি এভাবে জীবন চালাতে পারছি না। আমি প্রচণ্ড রকম দুর্বল হয়ে গেছি। আমি হাতজোড় করে বলব, এই নিউজটা মাননীয় প্রধানমন্ত্রী পর্যন্ত পৌঁছে দিন। উনি যেন অতিসত্বর ওনাকে (ত্ব-হা) আমাদের কাছে ফিরিয়ে দেন।’
‘আমি ব্যতীত বা সাধারণ কিছু যুবসমাজ ব্যতীত তার পক্ষে কথা বলার মতো কেউ নেই। এটা একটা প্রমাণ বহন করে যে সে কোনো দলের সঙ্গে নেই’Ñ বলেন সাবিকুন নাহার।
গত ১০ জুন বিকাল ৪টায় রংপুর থেকে প্রাইভেটকারে চালক আমির উদ্দিন ফয়েজ, সফরসঙ্গী আবদুল মুহিত ও ফিরোজকে সঙ্গে নিয়ে ঢাকার উদ্দেশে রওনা দেন আবু ত্ব-হা। এরপর সন্ধ্যা ৬টা নাগাদ মোবাইল ফোনে আদনানের সঙ্গে শেষ কথা হয় তার মা আজেদা বেগমের। এরপর থেকে নিখোঁজ তিনি ও তার সফরসঙ্গীরা। নিখোঁজ অন্যরাও রংপুরের বাসিন্দা বলে জানান সাবিকুন নাহার। তিনি বলেন, আমার স্বামী রংপুর থেকে রওনা দিয়েছিলেন বগুড়ার উদ্দেশে। সেখানে তার একটা প্রোগ্রাম ছিল। কোনো কারণে সেই প্রোগ্রাম না হওয়ায় তিনি ঢাকার উদ্দেশে রওনা হন। পথে মোবাইল ফোনে তিনি (ত্ব-হা) আমাকে জানিয়েছিলেন, দুটি বাইক তাদের বহন করা গাড়িটি অনুসরণ করেছিল। শেষ পর্যন্ত আমাকে তিনি তার গুগল ম্যাপ শেয়ার করেছিলেন, সেখানে আমি জানতে পারি মিরপুরে আমার বাসা থেকে তিনি আর ১৭ মিনিটের দূরত্বে আছেন। তখন সময় ছিল রাত ২টা ৩৭ মিনিটের কাছাকাছি।
প্রসঙ্গত, আবু ত্ব-হা নিজেকে ইসলামী স্কলার দাবি করেন। পড়াশোনা শেষ না হলেও তিনি ইসলাম ধর্মের বিভিন্ন স্পর্শকাতর বিষয়ে নিজের মতো করে ব্যাখ্যা দিয়ে আসছিলেন অনেকদিন থেকেই। এসব নিয়ে বিতর্কও চলছিল। সম্প্রতি ইউটিউবে প্রকাশিত তার বক্তব্যে ঢাকাকে ‘কেয়ামতের শহর’ আখ্যা দেন তিনি। নারীর ক্ষমতায়নের বিরুদ্ধেও তার বক্তব্য আছে ইউটিউবে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]