ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ৩০ জুলাই ২০২১ ১৫ শ্রাবণ ১৪২৮
ই-পেপার শুক্রবার ৩০ জুলাই ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

৮ মাস কারাভোগের পর সাবেক মেয়রের মুক্তি
প্রকাশ: বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১, ১১:৫৮ পিএম আপডেট: ১৭.০৬.২০২১ ১২:১৭ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 20

বরিশাল প্রতিনিধি
দুর্নীতি মামলায় সাত বছরের কারাদণ্ডপ্রাপ্ত বরিশাল সিটি করপোরেশনের (বসিক) সাবেক মেয়র ও জেলা বিএনপির সাবেক সভাপতি আহসান হাবিব কামাল ৮ মাস কারাভোগের পর বরিশাল কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পেয়েছেন। বুধবার সন্ধ্যায় তিনি কারাগার থেকে মুক্তি পান। এ সময় কামালের অনুসারী নেতাকর্মীরা ফুল দিয়ে তাকে স্বাগত জানায়। পরে একটি মাইক্রোবাসে দ্রুত কারাফটক ত্যাগ করেন সাবেক মেয়র কামাল।
এর আগে বিচারপতি মোহাম্মদ সেলিমের নেতৃত্বাধীন হাইকোর্টের একক বেঞ্চ মঙ্গলবার শুনানি শেষে তাকে জামিনের আদেশ দেন। আদালত সূত্র জানায়, ১৯৯৫-৯৬ সালে বরিশাল টিঅ্যান্ডটির ভূ-গর্ভস্থ ক্যাবল স্থাপনের নামে ভুয়া বিল-ভাউচারের মাধ্যমে ৩৯ লাখ ৫০ হাজার টাকা আত্মসাৎ করে আসামিরা। এ ঘটনায় ২০১০ সালের ১১ অক্টোবর জেলা দুর্নীতি দমন কর্মকর্তা মো. আব্দুল বাসেত বাদী হয়ে ৫ জনের বিরুদ্ধে কোতোয়ালি মডেল থানায় একটি মামলা করেন।
২০২০ সালের ৯ নভেম্বর বরিশাল বিভাগীয় স্পেশাল জজ আদালত ওই মামলায় সাবেক মেয়র কামালসহ ৫ জনকে ৭ বছর করে কারাদণ্ডের আদেশ দেন।
মামলায় দণ্ডপ্রাপ্ত অপর আসামিরা হলেনÑ বরিশাল পৌরসভার তৎকালীন নির্বাহী প্রকৌশলী মো. ইসাহাক, পৌরসভার সাবেক সহকারী প্রকৌশলী খান মো. নুুরুল ইসলাম, পৌরসভার তৎকালীন উপ-সহকারী প্রকৌশলী আব্দুস সত্তার ও নগরীর কালিবাড়ী রোডের বাসিন্দা ঠিকাদার জাকির হোসেন। তারা সবাই উচ্চাদালত থেকে জামিনে রয়েছেন।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]