ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ২৪ জুলাই ২০২১ ৯ শ্রাবণ ১৪২৮
ই-পেপার শনিবার ২৪ জুলাই ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

করোনায় যশোরে এক সপ্তাহে ২০ জনের মৃত্যু
নিজস্ব প্রতিবেদক, যশোর
প্রকাশ: বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১, ৬:৩৪ এএম আপডেট: ১৭.০৬.২০২১ ৭:০১ এএম | অনলাইন সংস্করণ  Count : 70

যশোরে বুধবার নতুন করে আরও ২০৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময় মারা গেছেন ৫ জন। এ নিয়ে গত এক সপ্তাহে ২০ জনের মৃত্যু হলো। করোনা সংক্রমণ বৃদ্ধির কারণে যশোরে দুই পৌরসভায় চলমান লকডাউন বাড়ানো হয়েছে। পাশাপাশি নতুন আরও একটি পৌরসভাসহ কয়েকটি স্থানে বুধবার সকাল থেকে লকডাউন কার্যকর করা হয়েছে।

এদিকে করোনা রোগীদের হাসপাতালে ভর্তির সঙ্কট ও লকডাউন কার্যকর নিয়ে অভিযোগ রয়েছে স্থানীয়দের। অবশ্য প্রশাসন বলছে তারা সংক্রমণ ঠেকাতে কঠোর অবস্থানে রয়েছে।

যশোরের অতিরিক্ত জেলা ম্যাজেস্ট্রেট কাজী মো. সায়েমুজ্জামান বলেন, বুধবার ৪১৪ জনের নমুনা পরীক্ষা করে ২০৪ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৫০ শতাংশ। মঙ্গলবার এ হার ছিল ৪৭ শতাংশ। মারা গেছেন ৫ জন। এদের মধ্যে শার্শা, অভয়নগর ও কেশবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের রেড জোনে তিনজন ও যশোর জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি দুই রোগী মারা গেছেন। এ নিয়ে গত এক সপ্তাহে ২০ জনের মৃত্যু হলো। বর্তমানে হাসপাতালে ভর্তি রয়েছে ১১৫ জন।

এদিকে যশোর পৌরসভা ও নয়াপাড়া পৌরসভায় চলমান লকডাউন বাড়ানোর পাশাপাশি নতুন করে ঝিকরগাছা পৌরসভা, যশোর উপশহর, নওয়াপাড়া, আরবপুর ও চাঁচড়া ইউনিয়ন, শার্শা উপজেলার শার্শা ইউনিয়ন ও বেনাপোল বাজারে লকডাউন কার্যকর করা হয়েছে বলে জানান অতিরিক্ত জেলা ম্যাজেস্ট্রেট কাজী মো. সায়েমুজ্জামান।

তিনি জানান, মানুষের চলাচল নিয়ন্ত্রণ ও স্বাস্থ্যবিধি মানাতে প্রশাসনের পাশাপাশি জনপ্রতিনিধি, রাজনৈতিক দল ও ধর্মীয় নেতাদের কাজে লাগানো হচ্ছে। শিগগিরই এর ফলাফল পাওয়া যাবে।

/জেডও/




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]