ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ২৫ জুলাই ২০২১ ৯ শ্রাবণ ১৪২৮
ই-পেপার রোববার ২৫ জুলাই ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

গৃহহীনদের ঘর প্রদান অবিস্মরণীয় পদক্ষেপ
প্রকাশ: সোমবার, ২১ জুন, ২০২১, ১১:১২ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 11

ষ নিজস্ব প্রতিবেদক
পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাবউদ্দিন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের উদ্যোগে গৃহহীন জনগণকে ঘর প্রদান জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে এক অবিস্মরণীয় পদক্ষেপ। এ যাবৎ অনেক সরকার এসেছে, কোনো সরকারপ্রধান এত বিপুলসংখ্যক গৃহহীনকে ঘর নির্মাণ করে দেওয়ার কথা চিন্তাও করেনি। জাতির পিতার কন্যা সেই স্বপ্নকে বাস্তবে পরিণত করে প্রমাণ করেছেন, ‘যতদিন শেখ হাসিনার হাতে দেশ, ততদিন পথ হারাবে না বাংলাদেশ’।
রোববার মৌলভীবাজারের বড়লেখা ও জুড়ী উপজেলার ১৮৫টি গৃহহীন পরিবারের মধ্যে চাবি ও দলিল প্রদান উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এসব কথা বলেন মন্ত্রী। ঢাকায় সরকারি বাসভবন থেকে অনুষ্ঠানে ভার্চুয়ালি তিনি যুক্ত হন।
পরিবেশমন্ত্রী উপস্থিত উপকারভোগীদের উদ্দেশে বলেন, সবাই মিলে একতাবদ্ধ হয়ে সমবায় সমিতি তৈরি করতে হবে। পরস্পরের সহযোগিতায় নিজেদের জীবনমান উন্নয়নে কাজ করতে মন্ত্রী আহ্বান জানান।
অন্যদিকে পরিবেশ মন্ত্রীর সঙ্গে রোববার সচিবালয়ে নিজ দফতরে এনার্জি গ্লোবালের প্রেসিডেন্ট ডেভিড টেইলরের নেতৃত্বাধীন এনার্জি ফর এশিয়ার প্রতিনিধি দলের সৌজন্য সাক্ষাতে সোনাদিয়া দ্বীপে নির্মাণাধীন ২০০ মেগাওয়াট ক্ষমতাসম্পন্ন সৌরবিদ্যুৎ উৎপাদন কেন্দ্র নির্মাণের পরিবেশ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা হয়। এ সময় মন্ত্রী বলেন, পরিবেশ দূষণ রোধে সরকার ২০৪১ সালের মধ্যে মোট বিদ্যুতের ৪০ শতাংশ নবায়নযোগ্য জ্বালানি ব্যবহার করে উৎপাদনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে। এ লক্ষ্যে হাকালুকি হাওরসহ অন্যান্য জলাভূমি সমৃদ্ধ অকৃষি জমিতে সৌরবিদ্যুৎ উৎপাদন কেন্দ্র স্থাপনের প্রস্তাবকে সরকার স্বাগত জানাবে।






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]