ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ৩০ জুলাই ২০২১ ১৫ শ্রাবণ ১৪২৮
ই-পেপার শুক্রবার ৩০ জুলাই ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

অবরুদ্ধ কোষাধ্যক্ষ: রাবিতে প্রশাসন ভবনে দ্বিতীয় দিনেও তালা
প্রকাশ: সোমবার, ২১ জুন, ২০২১, ১১:১৪ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 17

ষ রাজশাহী ব্যুরো
রাজশাহী বিশ^বিদ্যালয়ে সাবেক উপাচার্য এম আব্দুস সোবহানের শেষ কর্মদিবসে ‘অবৈধভাবে’ নিয়োগপ্রাপ্তরা পদায়নের দাবিতে রোববার টানা দ্বিতীয় দিনের মতো প্রশাসন ভবনে তালা দিয়েছেন। এ ছাড়া বেলা ১১টার দিকে প্রশাসন ভবনে তারা অবস্থান নেন।
এর আগে শনিবার থেকে একই দাবিতে বিশ^বিদ্যালয়ের প্রশাসন ভবন ও উপাচার্যের বাস ভবনে তালা দিয়ে আন্দোলন শুরু করে তারা। এতে ফাইন্যান্স কমিটির সভা স্থগিত হয়ে যায়। শনিবার সারা দিনই ভবনগুলো তালাবদ্ধ ছিল। তবে করোনার দীর্ঘদীন প্রশাসনিক কার্যক্রম বন্ধ থাকার পর রোববার থেকে আবার সীমিত পরিসরে প্রশাসনিক কার্যক্রম চালুর নোটিস দেওয়া হয়েছিল। এদিকে, রোববার সকাল ৯টার দিকে পদায়ন প্রত্যাশীরা প্রশাসন ভবনের তালা খুলে দেয়। এর কিছু সময় পর কোষাধ্যক্ষ এ কে এম মোস্তাফিজুর রহমান তার দফতরে ঢোকেন। বেলা ১১টার দিকে নিয়োগ পাওয়া কয়েকজন ছাত্রলীগ নেতা প্রশাসন ভবনের প্রবেশ করেন। বাকিরা প্রশাসন ভবনের সামনে অবস্থান নেয়। একপর্যায়ে প্রশাসন ভবনের সামনে অবস্থান নেওয়া ছাত্রলীগ নেতাকর্মীরা গেটে তালা ঝুলিয়ে দেয়। অন্যদিকে ভিতরে থাকা নেতাকর্মীরা কোষাধ্যক্ষের কক্ষে অবস্থান নেয়। বেলা তিনটা পর্যন্ত পদায়ন প্রত্যাশীদের সঙ্গেই ছিলেন কোষাধ্যক্ষ। তবে এদিন প্রশাসন ভবনে উপাচার্য, উপউপাচার্য বা রেজিস্ট্রারসহ অন্য কোনো ঊর্ধ্বতন কর্মকর্তা প্রবেশ করেননি।
পদায়নপ্রত্যাশী ছাত্রলীগ নেতা আতিকুর রহমান বলেন, ‘রুটিন দায়িত্বপ্রাপ্ত উপাচার্য আনন্দ কুমার সাহা শনিবার আমাদের বলেছিলেন, রোববার সকাল ১০টায় প্রশাসন ভবনে আমাদের সঙ্গে পদায়নের ব্যাপারে কথা বলবেন। কিন্তু তিনি পরে আর আসেননি। পদায়নের ব্যাপারে সমাধান না হওয়া পর্যন্ত তারা প্রশাসন ভবনেই থাকবেন। ভবন বন্ধ থাকবে, তাদের আন্দোলন চলবে।
এ বিষয়ে রুটিন দায়িত্বে থাকা উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা বলেন, আমি তাদেরকে বলেছিলাম বৈঠক করব। আমি মানসিকভাবে কিছুটা হতাশ। তাই আজ (রোববার) আর প্রশাসন ভবনে যাইনি। তিনি আরও বলেন, আমি শনিবার শিক্ষা মন্ত্রণালয়ে কথা বলেছি, আনুষ্ঠানিকভাবে চিঠিও দিয়েছি। এর বেশি আমি কী-ই বা করতে পারি?






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]