ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ৩০ জুলাই ২০২১ ১৫ শ্রাবণ ১৪২৮
ই-পেপার শুক্রবার ৩০ জুলাই ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

ইতালির জয়রথ চলছেই, গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই নকআউটে
সময়ের আলো অনলাইন
প্রকাশ: সোমবার, ২১ জুন, ২০২১, ১২:২৩ এএম আপডেট: ২১.০৬.২০২১ ৩:২২ এএম | অনলাইন সংস্করণ  Count : 60

আগেই নিশ্চিত হয়ে গিয়েছিল নকআউট পর্বের টিকেট। তাই শেষ ম্যাচে ঢালাও পরিবর্তন এনেছিলেন ইতালি কোচ।  তবে ইতালির পারফরম্যান্সে ছিল না কোনও পরিবর্তন। ওয়েলসের বিপক্ষেও জয় নিয়েই মাঠ ছেড়েছে রবের্তো মানচিনির দল।

রোমের স্তাদিও অলিম্পিকোয় রোববার রাতে ‘এ’ গ্রুপের শেষ রাউন্ডে ১-০ গোলে জিতেছে ইতালি। দ্বিতীয়ার্ধে ১০ জনের দলে পরিণত হওয়া ওয়েলস হেরে গেলেও নিশ্চিত করেছে পরের রাউন্ড। 

ইতালির জয়ের নায়ক মাত্তেও পেস্সিনা। তৃতীয় ম্যাচে এসে শুরুর একাদশে সুযোগ পেয়ে দারুণভাবে কাজে লাগালেন তিনি।

তিন ম্যাচের সবকটি জেতা ইতালির পয়েন্ট ৯। সুইজারল্যান্ডের সমান ৪ পয়েন্ট হলেও গোল ব্যবধানে এগিয়ে গ্রুপ রানার্সআপ ওয়েলস। তিন ম্যচের সবকটি হেরে খালি হাতে ফিরল তুরস্ক।

মানচিনির কোচিংয়ে যেন অজেয় হয়ে উঠেছে ইতালি। ২০১৮ সালে নেশন্স লিগে পর্তুগালের বিপক্ষে হারের পর আর ওই তেতো স্বাদ পায়নি তারা। অপরাজেয় পথচলা বেড়ে দাঁড়াল ৩০ ম্যাচে। স্পর্শ করল ৮২ বছরের পুরনো নিজেদেরই রেকর্ড। ১৯৩৫ থেকে ১৯৩৯ পর্যন্ত সময়ে ৩০ ম্যাচে অপরাজিত থেকে রেকর্ডটি গড়েছিল তারা।

আর গোল না খাওয়া জয়ের ধারাও আরও দীর্ঘ হলো, টানা ১১ ম্যাচ!

এদিন ম্যাচের ১৬ মিনিটে আচমকা গোল খেতে বসেছিল ওয়েলস; তবে রাফায়েল তোলোইয়ের কোনাকুনি শটে বল মাত্তেও পেস্সিনার পায়ে লেগে গোলরক্ষক বরাবর গেলে কোনো বিপদ হয়নি। সাত মিনিট পর আন্দ্রেয়া বেলোত্তির কোনাকুনি শট হয় লক্ষ্যভ্রষ্ট। ২৭তম মিনিটে প্রথম কর্নার পায় ওয়েলস, তা থেকেই আসে তাদের প্রথম সুযোগ। তবে ক্রিস গান্টারের লাফিয়ে নেওয়া হেড অল্পের জন্য বাইরে দিয়ে যায়। তিন মিনিট পর ইতালির ফেদেরিকো চিয়েসার দুরূহ কোণ থেকে নেওয়া শট গোললাইন প্রতিহত হয়।

আধিপত্য ধরে রাখা ইতালির অপেক্ষা শেষ হয় ৩৯তম মিনিটে। ডান দিক থেকে মার্কো ভেরাত্তির নেওয়া নিচু ফ্রি-কিকে দারুণ ফ্লিকে দলকে এগিয়ে নেন পেস্সিনা।

দ্বিতীয়ার্ধের সপ্তম মিনিটে ব্যবধান বাড়তে পারতো; তবে ফেদেরিকো বের্নারদেস্কির গড়ানো ফ্রি কিক পোস্টে লাগে। অবশ্য এখানে বেঁচে গেলেও চার মিনিট পরই বড় ধাক্কাটা খায় ওয়েলস। ইউভেন্তুস ফরোয়ার্ড বের্নারদেস্কিকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন তরুণ মিডফিল্ডার ইথান এম্পাডু।

একজন কম নিয়ে বাকি সময়ে লড়াই চালিয়ে গেছে ওয়েলস। তবে পয়েন্ট অর্জন করতে পারেনি। 

/এমএইচ/


আরও সংবাদ   বিষয়:  ফুটবল  




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]