ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ৩০ জুলাই ২০২১ ১৫ শ্রাবণ ১৪২৮
ই-পেপার শুক্রবার ৩০ জুলাই ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

শাকিরির জোড়া গোলে আশা বেঁচে থাকলো সুইজারল্যান্ডের
সময়ের আলো অনলাইন
প্রকাশ: সোমবার, ২১ জুন, ২০২১, ১২:৫৯ এএম | অনলাইন সংস্করণ  Count : 47

গ্রুপ পর্বের শেষ ম্যাচে তুরস্ককে ৩-১ গোলে হারানোর পরেও শেষ ষোলোর টিকিট নিশ্চিত হয়নি সুইসদের। অবশ্য বাদও পড়ে যায়নি তারা। জারদান শাকিরির করা জোড়া গোলের সুবাদে নকআউটের আশা টিকে রয়েছে তাদের।

ওয়েলসের সঙ্গে ১-১ গোলে ড্র করে ইউরো যাত্রার শুরুটা খুব একটা খারাপ ছিল না সুইজারল্যান্ডের। তবে পরের ম্যাচে ইতালির বিপক্ষে তিন গোল হজম করেই যেন নিজেদের সর্বনাশ ডেকেছে ভ্লাদিমির পেতকোভিচের শিষ্যরা।

রোববার  নিজেদের দেশে বাকু অলিম্পিক স্টেডিয়ামে হওয়া ম্যাচটিতে তুরস্কের বিপক্ষে আধিপত্য বিস্তার করেই ম্যাচটি জিতেছে সুইজারল্যান্ড। পুরো ম্যাচে অন্তত ১০টি শট তারা রেখেছিল লক্ষ্য বরাবর। যার তিনটিতে মিলেছে গোল।

ম্যাচের মাত্র ৬ মিনিটেই দলকে এগিয়ে দেন ফরোয়ার্ড হ্যারিস সেফেরোভিচ। এর ২০ মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন শাকিরি। দুই গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় তারা। 

পরে দ্বিতীয়ার্ধে ম্যাচের ৬৮ মিনিটের সময় নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোলও করেন শাকিরি। এর আগে ৬২ মিনিটের সময় তুরস্কের পক্ষে একটি শোধ করেন ইরফান কাভেচি।

এ জয়ে গ্রুপপর্বের তিন ম্যাচ শেষে ৪ পয়েন্ট হয়েছে সুইজারল্যান্ডের। সমান ম্যাচে সমান ৪ পয়েন্ট রয়েছে ওয়েলসেরও। কিন্তু গোল ব্যবধানে এগিয়ে থাকায় এ গ্রুপ থেকে দ্বিতীয় দল হিসেবে নকআউটে গেছে ওয়েলস।

তবে আশা শেষ হয়ে যায়নি সুইজারল্যান্ডের। কারণ এবারের ইউরোর ফরম্যাট অনুযায়ী চারটি গ্রুপ থেকে তৃতীয় দলকেও দেয়া হবে নকআউটের টিকিট।  ছয় গ্রুপেরই তৃতীয় হওয়া দলগুলোর পয়েন্ট ও গোল ব্যবধান বিবেচনায় যে ৪ দল এগিয়ে থাকবে তারাই যাবে নকআউটে। 

/এমএইচ/


আরও সংবাদ   বিষয়:  ফুটবল  




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]