ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১ ২ আশ্বিন ১৪২৮
ই-পেপার শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

সাতক্ষীরায় লকডাউন বাড়লো ৭ দিন
এক সপ্তাহে অর্ধশত মৃত্যু
সাতক্ষীরা প্রতিনিধি
প্রকাশ: শুক্রবার, ২৫ জুন, ২০২১, ৫:১৯ এএম | অনলাইন সংস্করণ  Count : 88

সাতক্ষীরায় করোনার উপসর্গে ২৪ ঘণ্টায় আরও ১২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৩ করোনায় ও করোনা উপসর্গে ৯ জন মারা গেছে। এনিয়ে এক সপ্তাহে সাতক্ষীরায় করোনায় ৯ ও উপসর্গে ৪১ জনসহ মোট ৫০ জনের মৃত্যু হয়েছে। এদিকে সাতক্ষীরায় করোনা সংক্রমণ রোধে গত ৫ জুন থেকে শুরু হওয়া লকডাউন চতুর্থ ধাপে আরও সাত দিন বাড়িয়ে ১ জুলাই পর্যন্ত করা হয়েছে। বৃহস্পতিবার বিকালে জেলা করোনা কমিটির সঙ্গে জুম মিটিং করে এই সিদ্ধান্ত নেওয়া হয়। এসব বিষয় নিশ্চিত করেছেন সিভিল সার্জন হুসাইন শাফায়াত।

এ ছাড়া নতুন করে ১৮০ জনের নমুনা পরীক্ষায় ৬৭ জনের করোনা শনাক্ত করা হয়েছে। বৃহস্পতিবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৩৭ দশমিক ২২ শতাংশ। সাতক্ষীরা সিভিল সার্জন কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে। তবে এ হিসাবের মধ্যে জেলায় অ্যান্টিজেন পরীক্ষায় শনাক্তদের হিসাব আসেনি। জেলায় অ্যান্টিজেন পরীক্ষায় শনাক্তদের হিসাব ধরলে শনাক্তের হার ৫০-এর ওপরে হবে বলে জানা গেছে।

সিভিল সার্জন কার্যালয়ের মুখপাত্র ডা. জয়ন্ত সরকার জানান, করোনা ডেডিকেটেড ২৫০ শয্যার সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ২৩ পজিটিভসহ ২৬৪ জন রোগী ভর্তি আছে। বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ১৯ পজিটিভসসহ ১৩০ জন চিকিৎসা নিচ্ছে। ৮৩০ জন করোনা রোগী বাড়িতে চিকিৎসা নিচ্ছে।

জেলায় এ পর্যন্ত করোনা পজিটিভ হয়ে মারা গেছে ৭০ ও উপসর্গ নিয়ে মারা গেছে ২৯৬ জন। জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ১৪৬ জন। সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের তত্ত্বাবধায়ক কুদরত-ই-খোদা জানান, গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছে ৩৭ জন। হাসপাতালে শয্যা না থাকায় মেঝেতে রোগী রাখতে হচ্ছে। সিভিল সার্জন ডা. হুসাইন শাফায়াত জানান, করোনা সংক্রমণের হার হ্রাস না পাওয়ায় লকডাউনের মেয়াদ বাড়ানো হয়েছে।

/এসএ/


আরও সংবাদ   বিষয়:  লকডাউন   সাতক্ষীরা  




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]