ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১ ২ আশ্বিন ১৪২৮
ই-পেপার শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

ময়মনসিংহে লকডাউনেও চলছে গণপরিবহন
জাহাঙ্গীর কবির জুয়েল, ময়মনসিংহ
প্রকাশ: শনিবার, ২৬ জুন, ২০২১, ৭:১৭ এএম আপডেট: ২৬.০৬.২০২১ ৮:০৪ এএম | অনলাইন সংস্করণ  Count : 79

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় ময়মনসিংহ মহানগরীর ১১টি এলাকায় সাতদিনের লকডাউন ঘোষণা করা হয়েছে। তবে লকডাউনের তোয়াক্কা না করে চলছে গণপরিবহন। শুক্রবার সকাল ৬টা থেকে লকডাউন কার্যকর হলেও সবখানে চোখে পড়েছে ঢিলেঢালা ভাব। পাট গুদাম বাস টার্মিনাল থেকে গণপরিবহন বিভিন্ন রুটে ছেড়ে যেতে দেখা গেছে। এসব পরিবহনে স্বাস্থ্যবিধি মানার কোনো বালাই ছিল না। সড়কে আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতাও খুব একটা চোখে পড়েনি।

শুক্রবার লকডাউন শুরুর পরও পাট গুদাম এলাকা থেকে অন্যান্য দিনের মতো বিভিন্ন রুটে গণপরিবহন চলতে দেখা গেছে। বিশেষ করে শেরপুর, নেত্রকোনা ও কিশোরগঞ্জ থেকে ছেড়ে আসা বাস পাট গুদাম টার্মিনাল হয়ে ডেকে ডেকে যাত্রী উঠিয়ে গাজীপুর চৌরাস্তার উদ্দেশে ছেড়ে গেছে। তবে লকডাউন এলাকায় মাসকান্দা কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে দূরপাল্লার কোনো যানবাহন ছেড়ে যায়নি। যাত্রী পরিবহনে এসব বাসে স্বাস্থ্যবিধি মানার কোনো বালাই ছিল না। আগের মতোই প্রতি আসনে যাত্রী বসিয়ে বাস চলাচল করতে দেখা গেছে।

শেরপুরের ড্রিমল্যান্ড পরিবহনের বাসচালক শামীম বলেন, কোনো সময় না দিয়ে হঠাৎ করে সরকার লকডাউন দিয়েছে। আমাদের ঘরে খাবার নেই। পেটের তাগিদেই বাস নিয়ে গাজীপুরে যেতে হচ্ছে।

তিনি আরও বলেন, গাড়ি না চালালে মালিকরা তো আমাদের খাবারের টাকা দেবে না। ছেলেমেয়ে ও স্ত্রীকে নিয়ে কীভাবে সংসার চলবে। অপর চালক হাফিজুর জানান, মালিকরা নিষেধ করলে তো আমরা গাড়ি নিয়ে বের হতে পারতাম না। পেটের দায়েই আমাদের ঘর থেকে বের হতে হয়েছে।

এদিকে সকাল থেকেই মহানগরীর লকডাউন এলাকায় দোকানপাট বন্ধ দেখা গেছে। তবে সকাল থেকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের লকডাউন বাস্তবায়নে তৎপরতা তেমন দেখা যায়নি।

জেলা প্রশাসক মো. এনামুল হক জানান, লকডাউনের প্রথমদিন কার্যকর করতে প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তৎপর আছেন। কেউ বিধিনিষেধ না মানলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও হুঁশিয়ার করেন তিনি।

এদিকে জেলা সিভিল সার্জন ডা. নজরুল ইসলাম জানান, গত ২৪ ঘণ্টায় ৩৭৪ জনের নমুনা পরীক্ষায় ৬৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

/জেডও/




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]