ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১ ২ আশ্বিন ১৪২৮
ই-পেপার শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

খুলনায় মৃত্যু ও সংক্রমণে কিছুটা স্বস্তি
খুলনা ব্যুরো
প্রকাশ: শনিবার, ২৬ জুন, ২০২১, ৮:০৯ পিএম | অনলাইন সংস্করণ  Count : 66

২৪ ঘন্টায় খুলনা বিভাগে করোনায় মৃত্যু ও সংক্রমণের সংখ্যা কিছুটা কমলেও উদ্বেগ কমছে না। গত শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮ টা পর্যন্ত বিভাগের ১০ জেলায় করোনায় মারা গেছে ১৪ জন। আর আক্রান্ত হয়েছে ৮৪৮ জন। তবে এর আগের ২৪ ঘন্টায় অর্থাৎ বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত মৃত্যু হয় ২৩ জনের এবং আক্রান্ত হয় ১ হাজার ৩২২ জন।

চিকিৎসকরা বলছেন, একদিনে খুলনা বিভাগের বিভিন্ন জেলায় করোনা আক্রান্ত রোগী ও মৃত্যুর সংখ্যা কিছুটা কমলেও স্বস্তি মিলছে না সংক্রমণে। এই পরিস্থিতি থেকে উত্তরণ পেতে ভ্যাকসিনেশন ও কঠোর লকডাউনের কোনো বিকল্প নেই।

খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দপ্তর সূত্রে জানা গেছে, বিভাগে ২৪ ঘন্টায় করোনায় মৃতদের তালিকায় শীর্ষে রয়েছে যশোর ও কুষ্টিয়া জেলা। এই দুই জেলায় ৫ জন করে মারা গেছে।

এ ছাড়া অন্যান্য জেলার মধ্যে খুলনায় ২ জন, মাগুরা ও মেহেরপুরে ১ জন করে মারা গেছে। আর আক্রান্ত ৮৪৮ জনের মধ্যে খুলনায় ১৭২, বাগেরহাটে ১৫, সাতক্ষীরায় ৪৩, যশোরে ৪৭০, নড়াইলে ৯, মাগুরায় ৮, ঝিনাইদহে ১৪, কুষ্টিয়ায় ৭৭, চুয়াডাঙ্গায় ২৪ এবং মেহেরপুরে ১৬ জন রয়েছে।

খুলনার সিভিল সার্জন ডা. নেওয়াজ মাহমুদ জানিয়েছেন, ১ দিনের নিরিখে খুলনা জেলায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কিছুটা কমেছে। এই সময়ের মধ্যে খুলনা জেলায় ৪২৭টি নমুনা পরীক্ষা করে ১৭২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

তিনি আরও জানান, খুলনা মেডিকেলে করোনা ডেডিকেটেড হাসপাতালে ১৩০ জন, জেনারেল হাসপাতালে ৬৬ জন এবং বেসরকারি গাজী মেডিকেল কলেজ হাসপাতালে ৯৪ জন করোনা রোগী চিকিৎসাধীন।

/জেডও/




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]