ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১ ২ আশ্বিন ১৪২৮
ই-পেপার শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

৫ লাখ মেট্রিক টন গম আমদানির অনুমোদন
প্রকাশ: রোববার, ২৭ জুন, ২০২১, ১১:১৮ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 46

ষ নিজস্ব প্রতিবেদক
রাশিয়া থেকে ৫ লাখ মেট্রিক টন গম আমদানির অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা। এর মধ্যে জি-টু-জি ভিত্তিতে সরাসরি ক্রয় পদ্ধতিতে ২ লাখ টন ও আন্তর্জাতিক উন্মুক্ত দরপত্রের মাধ্যমে ৩ লাখ টনসহ মোট ৫ লাখ টন গম আমদানির অনুমোদন দিয়েছে ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা।
গতকাল শনিবার অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভায় ক্রয় প্রস্তাবটির অনুমোদন দেওয়া হয়। গম আমদানিসহ ১ হাজার ৬০৫ কোটি ব্যয়ে ১৬টি প্রস্তাব অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। সভা শেষে অনুমোদিত প্রকল্পগুলোর বিভিন্ন দিক তুলে ধরেন অর্থমন্ত্রী ও মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব।
অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির অনুমোদনের জন্য একটি এবং ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির অনুমোদনের জন্য ১৫টি প্রস্তাব উত্থাপন করা হয়। প্রস্তাবনাগুলোর মধ্যে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের ছয়টি, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের চারটি, পানিসম্পদ মন্ত্রণালয়ের দুটি, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের একটি, নৌপরিবহন মন্ত্রণালয়ের একটি এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের একটি প্রস্তাবনা ছিল।
মোট অর্থায়নের মধ্যে জিওবি থেকে ব্যয় হবে ১ হাজার ৫৫১ কোটি ৮৮ লাখ ৯৩ হাজার ৯৩২ এবং বিশ^ব্যাংক থেকে ঋণ ৫৩ কোটি ৬২ লাখ ৯৪ হাজার ৫৩৮ টাকা। দরপত্র দাখিলের সময়সীমা পত্রিকায় বিজ্ঞাপন প্রকাশের তারিখ থেকে ৪২ দিনের পরিবর্তে ১৫ দিন নির্ধারণের নীতিগত অনুমোদন দেওয়া হয়েছে।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]