ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১ ২ আশ্বিন ১৪২৮
ই-পেপার শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

টি-টোয়েন্টি বিশ্বকাপ আরব আমিরাতে
প্রকাশ: রোববার, ২৭ জুন, ২০২১, ১১:৩১ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 46

ষ ক্রীড়া ডেস্ক
ভারতে নয়, সংযুক্ত আরব আমিরাতে হবে ২০২১ মেন্স টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপ। সেখানে ১৬ দলের টুর্নামেন্টের পর্দা উঠবে আগামী ১৭ অক্টোবর এবং ফাইনাল মাঠে গড়াবে ১৪ নভেম্বর। এমন ব্রেকিং দিয়েছে খেলাধুলা বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফো।
করোনাকালে আমিরাতই বিভিন্ন ক্রিকেট বোর্ডগুলোর ভরসা। যেমন করোনা আতঙ্কে থমকে যাওয়া পাকিস্তান সুপার লিগের অবশিষ্ট অংশ দুবাইয়ে আয়োজন করে দেশটির ক্রিকেট বোর্ড। ভারতীয় ক্রিকেট বোর্ড কন্ট্রোলও (বিসিসিআই) দ্বারস্থ হয়েছে আমিরাত ক্রিকেট বোর্ডের। তাদের জনপ্রিয় টি-টোয়েন্টি লিগ আইপিএলও করোনার থাবায় থমকে গেছে মাঝপথে, যা আবারও আমিরাতে শুরু হবে ১৯ সেপ্টেম্বর এবং ফাইনালের মধ্য দিয়ে টুর্নামেন্টের পর্দা নামবে ১৫ অক্টোবর।
ক্রিকইনফো তাদের প্রতিবেদনে বলেছে, আইপিএলের পরই বিশ^কাপ ধামাকায় আরও বাড়বে দুবাইয়ে উত্তাপ। ১২ ম্যাচের প্রথম রাউন্ডে দুই গ্রুপে ভাগ হয়ে খেলবে আট দলÑ বাংলাদেশ, শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, হল্যান্ড, স্কটল্যান্ড, নামিবিয়া, ওমান এবং পাপুয়া নিউগিনি। আমিরাত এবং ওমানে ম্যাচগুলো শেষে প্রতি গ্রুপের সেরা দুই দল নিশ্চিত করবে সুপার-১২ পর্ব, যোগ দিবে টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ের শীর্ষ আট দলের সঙ্গে। এ পর্বের ৩০ ম্যাচের প্রথমটি মাঠে গড়াবে ২৪ অক্টোবর।
সুপার-১২-এ দুই গ্রুপে ভাগ হয়ে দলগুলো খেলবে আমিরাতের ভিন্ন তিন ভেন্যুতেÑ দুবাই, আবুধাবি এবং শারজায়। এরপর তিন প্লে-অব ম্যাচের মধ্য দিয়ে শেষ হবে টি-টোয়েন্টি বিশ^কাপÑ দুই সেমিফাইনাল এবং ফাইনাল। ক্রিকইনফোর দেওয়া এই তথ্য সত্য কি না তা জানা যাবে ২৮ জুন। আইসিসির কাছে এই তারিখ পর্যন্ত সময় চেয়ে নিয়েছে বিসিসিআই। তাদের দেশে করোনার ভয়ঙ্কর থাবায় সৌরভ গাঙ্গুলির বোর্ডকে এই ডেডলাইন দিয়েছে বিশ^ ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]