ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১ ২ আশ্বিন ১৪২৮
ই-পেপার শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

লকডাউনের আগে ঢাকা ডার্বির উত্তাপ
প্রকাশ: রোববার, ২৭ জুন, ২০২১, ১১:৩১ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 57

ষ ক্রীড়া প্রতিবেদক
করোনার তৃতীয় ঢেউ ছড়িয়ে পড়ছে, তাই সোমবার থেকে শুরু হচ্ছে সাত দিনের লকডাউন। ধারণা করা হচ্ছে, পরবর্তীতে লকডাউনের সময় বাড়বে আরও। ওই সময়ে প্রিমিয়ার ফুটবল লিগের ম্যাচ মাঠে গড়ানোর সম্ভাবনা ক্ষীণ। তবে আজকের ম্যাচটি অনুষ্ঠিত হবে নির্ধারিত সময়েই, যেটিতে মুখোমুখি হবে আবাহনী আর মোহামেডান।
দুই চিরপ্রতিদ্বন্দ্বীর দ্বৈরথ মানেই বিশেষ কিছু। বিশেষ করে ফুটবলে, যেটিকে বলা হয় ‘ঢাকা ডার্বি’। এই করোনাকালেও সেই ডার্বির উত্তাপ টের পাচ্ছেন ফুটবল রোমান্টিকরা। ফুটবলাররাও ভোগেন স্নায়ুর বাড়তি চাপে। সেই চাপ এখন মোহামেডান শিবিরেই বেশি, মহারণে তারা যে এখন আন্ডারডগ। তবে ফেবারিট আবাহনীও নির্ভার নয়। শক্তিতে এগিয়ে থাকলেও চলতি লিগে প্রথম সাক্ষাতে চিরপ্রতিদ্বন্দ্বীদের কিন্তু হারাতে পারেনি তারা। ড্র করে ২-২ গোলে।
এরই মধ্যে মোহামেডান আবার নতুন করে জেগে উঠেছে। লম্বা বিরতিতে যাওয়ার আগে দ্বিতীয় পর্বের যে তিনটি ম্যাচ তারা খেলেছে, সাদাকালোরা জিতেছে সবকটিতেই। আবাহনীর জয় সেখানে দুটো, অন্যটিতে তারা করেছে ড্র। তাই ফুটবলপ্রেমীরা বঙ্গবন্ধু স্টেডিয়ামে আজ আরেকটি জমজমাট লড়াই আশা করতেই পারেন। তবে করোনার ধাক্কায় কিছুটা নাজেহাল মোহামেডান। ১২ খেলোয়াড় আর প্রধান কোচসহ তাদের ১৭ জন প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন।
এর ফলে ঢাকা ডার্বি পিছিয়ে দেওয়ার আবেদন জানিয়েছিল মোহামেডান। তবে দুই দিন পরেই ৭ ফুটবলার করোনামুক্ত হয়ে যাওয়ায় প্রাণ ফিরেছে সাদাকালো শিবিরে। তাই চলতি মৌসুমে তৃতীয়বার চিরপ্রতিদ্বন্দ্বীদের মুখোমুখি হতে তারা এখন প্রস্তুত। করোনামুক্ত হয়ে কোচ শন লিনও সাজিয়ে ফেলেছেন কৌশল। প্রথম দেখায় ৪-১ গোলে হারের পর দ্বিতীয় দেখায় ড্রÑ বলার অপেক্ষা রাখে না এবার জয়েই চোখ রাখছেন তিনি।
১৫ খেলায় ৩২ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে থাকা আবাহনীও চোখ রাখছে জয়ে। রেকর্ড ছয়বারের চ্যাম্পিয়নদের সেভাবেই প্রস্তুত করেছেন কোচ মারিও লেমোস। তবে লম্বা বিরতির পর মাঠে ফিরে নিজেদের সেরাটা তারা দেখাতে পারবে কি না, সেটা নিয়ে কিন্তু সংশয় থাকছেই। তবে দলটির ম্যানেজার সত্যজিত দাস রুপু কিন্তু জানিয়েই দিয়েছেন, ‘আমরা জেতার জন্যই মাঠে নামব। আবাহনীর কাছে জেতাটাই শেষ কথা।’
ঢাকা ডার্বি প্রথম অনুষ্ঠিত হয় ১৯৭৩ সালে, যেখানে জয় পায় আবাহনী। আজ ১৩১তম ডার্বি হতে চলেছে। এর আগের ১৩০ ডার্বিতে আবাহনী এগিয়ে ৫৪-৫১ ব্যবধানে। ড্র হয়েছে ২২ ম্যাচ আর বাকি তিন ম্যাচ হয়েছে পরিত্যক্ত। এখন দেখার অপেক্ষা, আজ আবাহনী ব্যবধান বাড়াবে নাকি কমাবে মোহামেডান।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]