ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১ ২ আশ্বিন ১৪২৮
ই-পেপার শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

শেবাচিমে ‘এ’ পজিটিভ রক্তের পরিবর্তে ‘ও’ পজিটিভ পুশ
প্রকাশ: রোববার, ২৭ জুন, ২০২১, ১১:৩৫ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 53

ষ বরিশাল প্রতিনিধি
বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের প্যাথলজি বিভাগ থেকে অন্য গ্রুপের রক্ত সরবরাহের অভিযোগ পাওয়া গেছে। সেই রক্ত রোগীর শরীরে পুশ করায় তিনি মারাত্মক শারীরিক জটিলতায় ভুগছেন। বর্তমানে হাসপাতালের ইনসেনটিভ কেয়ার ইউনিটে (আইসিউ) চিকিৎসাধীন আছেন লোকমান হোসেন নামের ওই রোগী। তিনি ঝালকাঠী জেলার কাঁঠালিয়া উপজেলার আওরাবুনিয়া গ্রামের মুনসুর খানের পুত্র।
শনিবার রোগীর, কন্যা রিয়া মনি জানান, গত ২৩ জুন তার বাবা অসুস্থ হয়ে পড়লে রাতে তাকে শেবাচিম হাসপাতালের মেডিসিন ওয়ার্ডে ভর্তি করা হয়। পরীক্ষা-নিরীক্ষায় তার বাবার শরীরে রক্ত শূন্যতা ধরা পড়ে। রক্তের গ্রুপ অনুযায়ী ‘এ’ পজিটিভ রক্ত দেওয়ার সিদ্ধান্ত হয়। কিন্তু হাসপাতালের প্যাথলজি বিভাগ থেকে ‘এ’ পজিটিভ রক্তের পরিবর্তে ‘ও’ পজিটিভ রক্ত দেওয়া হয়। ওয়ার্ডের দায়িত্বরত চিকিৎসকের ব্যবস্থাপত্র অনুযায়ী ২৪ জুন দুপুর আড়াইটার দিকে তার (রিয়া) বাবার শরীরে ‘এ’ পজিটিভ রক্তের পরিবর্তে ‘ও’ পজিটিভ রক্ত পুশ করা হয়। এ সময় তার বাবা গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালের ইনসেনটিভ কেয়ার ইউনিটে (আইসিউ) পাঠানো হয়। বর্তমানে তার বাবা মুমূর্ষু অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন।
নাম প্রকাশ না করার শর্তে একাধিক চিকিৎসক জানিয়েছেন ‘এ’ পজিটিভ রক্তের পরিবর্তে ‘ও’ পজিটিভ রক্ত শরীরে পুশ করার কারণে ওই রোগীর মানসিক সমস্যা হতে পারে। এমনকি শরীরের কোনো অংশের মারাত্মক ক্ষতি হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে রোগী বেঁচে থাকবেন। এ বিষয়ে হাসপাতালের পরিচালক এইচএম সাইফুল ইসলাম জানান, ‘এ’ পজিটিভ রক্তের পরিবর্তে ‘ও’ পজিটিভ রক্ত রোগীর শরীরে পুশ করার ঘটনাটি শুনেছি। বিষয়টির খোঁজ নিয়ে দায়িত্বে অবহেলাকারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]