ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১ ২ আশ্বিন ১৪২৮
ই-পেপার শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

আওয়ামী লীগের রাজনীতি জনকল্যাণমুখী
প্রকাশ: রোববার, ২৭ জুন, ২০২১, ১১:৩৫ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 44

ষ নিজস্ব প্রতিবেদক
আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ বলেছেন, আওয়ামী লীগ জনগণের ও জনকল্যাণমুখী রাজনীতি করে, এটাই দলের মূল উদ্দেশ্য। শনিবার জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। তাঁতী লীগ এ সভার আয়োজন করে।
গোলাপ বলেন, ‘আওয়ামী লীগ ও বাঙালি জাতির গৌরব অর্জনের দিন ২৩ জুন। এই দিনে পূর্ব বাংলার মানুষের অধিকার নিশ্চিত করতে বঙ্গবন্ধুর নেতৃত্বে এই দল প্রতিষ্ঠিত হয়। স্বাধীন বাংলাদেশ ও আওয়ামী লীগের ইতিহাস একই সূত্রে গাথা। আওয়ামী লীগের ইতিহাস বাংলা ও বাঙালি জাতির গৌরব অর্জনের ইতিহাস। আওয়ামী লীগের হাত ধরেই বাংলাদেশ স্বাধীন হয়েছে। তিনি বলেন, বায়ান্নর ভাষা আন্দোলন, ’৬৪-এর ৬ দফা, ’৬৯-এর গণঅভ্যুত্থান, ’৭০-এর নির্বাচন এবং ’৭১-এর মুক্তিযুদ্ধসহ স্বাধীনতা অর্জনÑ প্রতিটা আন্দোলন, সংগ্রাম ও গৌরব অর্জনে নেতৃত্ব দিয়েছেন বঙ্গবন্ধু। বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ, বাংলাদেশের ইতিহাস এক ও অভিন্ন।
আওয়ামী লীগের মূল উদ্দেশ্য জনকল্যাণ ও জনগণের রাজনীতি করা দাবি করে দলের প্রচার ও প্রকাশনা সম্পাদক বলেন, দেশের মানুষের ভাগ্য পরিবর্তন করতে বঙ্গবন্ধুর মতোই জীবনের ঝুঁকি নিয়ে জননেত্রী শেখ হাসিনা ২০০৮ সালে সরকার গঠন করেন। এরপর টানা তৃতীয়বার সরকার গঠন করে দেশকে বিশে^র বুকে মাথা উঁচু করে মর্যাদাপূর্ণ জাতি হিসেবে প্রতিষ্ঠা করেছেন। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশ। এই মহামারি করোনার মধ্যেও তিনি জীবন-জীবিকার সমন্বয় করে সুষ্ঠুভাবে দেশ পরিচালনা করছেন। দেশের ৫০ লাখ মানুষকে নগদ অর্থ প্রদান করেছেন।
অনুষ্ঠানে আওয়ামী তাঁতী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মো. শওকত আলীর সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক খগেন্দ্র চন্দ দেবনাথ প্রমুখ।








সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]