ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১ ২ আশ্বিন ১৪২৮
ই-পেপার শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

ব্যাটারিচালিত রিকশা চালানোর অনুমতি চাইলেন প্রতিবন্ধীরা
প্রকাশ: রোববার, ২৭ জুন, ২০২১, ১১:৩৫ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 53

ষ নিজস্ব প্রতিবেদক
নিজেদের পুনর্বাসিত করতে ব্যাটারিচালিত রিকশা চালানোর জন্য সরকারের অনুমতি চেয়েছেন শারীরিকভাবে প্রতিবন্ধী চালকরা। শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে ‘ঐক্য সমাজ’ নামে প্রতিবন্ধীদের একটি সংগঠনের ব্যানারে আয়োজিত মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়।
মানববন্ধনে প্রতিবন্ধী চালকরা বলেন, ‘আমরা শারীরিক প্রতিবন্ধী। রাষ্ট্রীয় সুযোগ-সুবিধা নিয়ে বেঁচে থাকার অধিকার আমাদেরও আছে। আমাদের পরিবার-পরিজন আছে। আমরা মাত্র ৭৫০ টাকা সরকারি ভাতা পাই। এই নামমাত্র অর্থে তেল, লবণ, পেঁয়াজ ছাড়া আর কিছুই কেনা সম্ভব হয় না। আমাদের দুঃখ-কষ্ট, আর্তচিৎকার কখনোই কারো কানে পৌঁছায় না। তাই চেষ্টা করি সাধ্যমতো কর্ম করার। অথচ তাতেও বাধা হয়ে দাঁড়ায় প্রশাসন। শারীরিক অক্ষমতার কারণে আমরা ব্যাটারিচালিত অটোরিকশা চালিয়ে জীবকা নির্বাহ করছি। কিন্তু সরকার এসব যানবাহনের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে। এই নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবি জানাই। আমরা ব্যাটারিচালিত রিকশা চালানোর অনুমতি চাই। আশা করি, মমতাময়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই দাবি মেনে নিয়ে আমাদের বেঁচে থাকার সুযোগ করে দেবেন।
মানববন্ধনে উপস্থিত ছিলেন সংগঠনের ঢাকা মহানগর দক্ষিণের কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. আল মাহমুদ হোসেন, সহসভাপতি মো. কামাল হোসেন, সাধারণ সম্পাদক মো. আলমগীর, সাংগঠনিক সম্পাদক মো. রাসেল প্রমুখ।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]