ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ২৬ সেপ্টেম্বর ২০২১ ১১ আশ্বিন ১৪২৮
ই-পেপার রোববার ২৬ সেপ্টেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

প্রবাসীরা টিকার জন্য রেজিস্ট্রেশন করবেন যেভাবে
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: শনিবার, ৩ জুলাই, ২০২১, ২:৫৫ এএম | অনলাইন সংস্করণ  Count : 133

‘আমি প্রবাসী’ অ্যাপের মাধ্যমে এখন থেকে টিকার রেজিস্ট্রেশন করতে পারবেন বিদেশগামী প্রবাসীরা। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে। রেজিস্ট্রেশন করতে গুগল প্লে-স্টোর থেকে ‘আমি প্রবাসী’ অ্যাপটি ডাউনলোড করতে হবে। এরপর বিএমইটি রেজিস্ট্রেশন ফরম পূর্ণ করে পাসপোর্টের দ্বিতীয় পৃষ্ঠার ছবি তুলে আপলোড করতে হবে। ফরমে একটি ফোন নম্বর যুক্ত করতে হবে। ওই নম্বরে ভেরিফিকেশন কোড পাঠালে সেটি ফরমে উল্লেখ করতে হবে।

আবেদন করার ৭২ ঘণ্টা পর অথবা তার আগেই ‘আবেদন সম্পূর্ণ হয়েছে’ মর্মে মেসেজ পাঠানো হবে। ওই মেসেজে আবেদনকারীকে একটি নম্বর দেওয়া হবে। তাতে ২০০ টাকা বিকাশ বা রকেটের মাধ্যমে পাঠাতে হবে। টাকা পাঠানোর পর আবেদনকারী বিএমইটি রেজিস্ট্রেশন নম্বর পাবেন।

এ ছাড়া কেউ যদি ‘আমি প্রবাসী’ অ্যাপের মাধ্যমে বিএমইটি রেজিস্ট্রেশন করতে না পারেন, সেক্ষেত্রে নিজ জেলার জেলা কর্মসংস্থান কার্যালয়/টিটিসিতে গিয়ে ফরম পূরণ করা যাবে। সেক্ষেত্রেও আবেদনকারীর পাসপোর্টের ফটোকপি লাগবে। জমা দিতে হবে ২০০ টাকা। উভয় প্রক্রিয়ায় রেজিস্ট্রেশন করার পর ‘সুরক্ষা অ্যাপ’-এ রেজিস্ট্রেশন করতে হবে।

‘আমি প্রবাসী’ অ্যাপে অথবা জেলা কর্মসংস্থান কার্যালয়/টিটিসিতে রেজিস্ট্রেশন সম্পন্ন করার পর ww.surokkha.gov.bd ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। আগামী ২-৩ দিন পর সুরক্ষার ওয়েবসাইটে বিদেশগামী বাংলাদেশি অভিবাসী কর্মী নামের ফিল্ড প্রদর্শিত হবে। এই ফিল্ডে ক্লিক করে প্রয়োজনীয় তথ্য দিয়ে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে। পরে আবেদনকারীকে মেসেজের মাধ্যমে টিকা গ্রহণের তারিখ ও স্থান জানান হবে।

/জেডও/


আরও সংবাদ   বিষয়:  প্রবাসী   টিকা   রেজিস্ট্রেশন   




এই ক্যাটেগরির আরো সংবাদ


সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]