ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ২৬ সেপ্টেম্বর ২০২১ ১১ আশ্বিন ১৪২৮
ই-পেপার রোববার ২৬ সেপ্টেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

ট্রাকচালক ও ব্যবসায়ীকে খুন করে গরু লুটের চেষ্টা
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: শনিবার, ১৭ জুলাই, ২০২১, ৪:২১ এএম | অনলাইন সংস্করণ  Count : 63

চট্টগ্রামে ট্রাকচালক ও ফেনীতে গরু ব্যবসায়ীকে খুন করে কোরবানির পশুবাহী ট্রাক লুটের চেষ্টা করেছে ডাকাতরা। দুটি ঘটনাই ঘটেছে শুক্রবার ভোরে।
চট্টগ্রাম ব্যুরো ও ফেনী প্রতিনিধি জানান-
চট্টগ্রাম ব্যুরো : পশুর হাটে গরু আনার পথে চট্টগ্রামে ডাকাতের গুলিতে মো. আব্দুর রহমান নামে এক ট্রাকচালক খুন হয়েছেন। তবে ৯৯৯-এ ফোনে ট্রাকের গরুগুলো ডাকাতের কবল থেকে রক্ষা পেয়েছে। শুক্রবার ভোর ৪টার দিকে নগরীর বায়েজিদ লিংক রোডের ৪ নম্বর সেতু এলাকায় এ ঘটনা ঘটে।

ট্রাকচালক মো. আব্দুর রহমানের লাশ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলে জানান সীতাকুণ্ড সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) আশরাফুল করিম। নিহত ট্রাকচালক মো. আব্দুর রহমান (৩৫) যশোর চৌগাছি থানার চন্দ্রা গ্রামের বসির মিয়ার ছেলে।

এএসপি জানান, মাগুরা সদর থেকে একটি ট্রাকে ১২টি গরু নিয়ে চট্টগ্রামের পশুর হাটের দিকে যাচ্ছিলেন গরুর মালিক। কিন্তু নোয়াখালী আসার পর একটি গরু মারা যায়। এরপর সেখান থেকে আরেকটি ট্রাক ভাড়া করেন গরুর মালিক। দুই ট্রাকে গরুগুলো নিয়ে আসা হচ্ছিল। কিন্তু ট্রাকটি শুক্রবার ভোরে চট্টগ্রামের বায়েজিদ লিংক রোডের ৪ নম্বর সেতু এলাকায় পৌঁছলে একটি পিকআপের গতি রোধ করে। এরপর ট্রাকের দুই পাশে দুজন করে চারজন লোক ওঠে পিস্তল ধরে। এ অবস্থায় গাড়ি চালানো শুরু করেন মো. আব্দুর রহমান। এতে ক্ষিপ্ত হয়ে এক ডাকাত তাকে গুলি করে।

এএসপি আশরাফুল করিম জানান, গুলিতে আব্দুর রহমানের মৃত্যুর পর ডাকাতরা গরুগুলো ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। কিন্তু রাস্তায় যানজট থাকায় অন্য গাড়ির যাত্রীরা ঘটনা বুঝতে পেরে ৯৯৯ নম্বরে ফোন করেন। এতে দ্রুত ঘটনাস্থলে ছুটে আসে পুলিশ। টের পেয়ে ডাকাতরা পালিয়ে যায়। এই ঘটনায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

ফেনী : ফেনীতে শাহজালাল (২৬) নামে এক গরু ব্যবসায়ীকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। শুক্রবার সকালে শহরের সুলতানপুর এলাকার আমিনবাজার সড়কের পাশে একটি পুকুর থেকে নিহতের লাশ উদ্ধার করেছে পুলিশ।

স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ও আওয়ামী লীগ নেতা আবুল কালামের বিরুদ্ধে গরু ব্যবসায়ীকে হত্যার অভিযোগ উঠেছে। এ ঘটনায় সাগর নামে কালামের এক সহযোগীকে আটক করেছে পুলিশ। নিহত শাহ জালাল কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ থানার সাগুলি গ্রামের আবদুল জাব্বারের ছেলে। কালাম বিএনপি থেকে আওয়ামী লীগে যোগ দিয়ে দলটির ফেনী জেলা কমিটির সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারীর বডিগার্ড হিসেবে কাজ করে আসছে।

নিহতের চাচাতো ভাই আল আমিন জানান, কোরবানির হাটে বিক্রয়ের জন্য শুক্রবার রাতে কিশোরগঞ্জ থেকে ১৫টি গরু নিয়ে ফেনী আসেন শাহজালালসহ তার ১০ জন সহযোগী। গরুবোঝাই ট্রাকটি সদর উপজেলার আমিনবাজার সড়কে সাহেববাড়ী এলাকায় তাদের বাড়ির সামনে (আল আমিনের) আসে। একপর্যায়ে গরুবোঝাই ট্রাকের গতি রোধ করে স্থানীয় কাউন্সিলর আবুল কালামসহ তিন ব্যক্তি। এ সময় তারা ট্রাক থেকে গরু লুটের চেষ্টা করতে থাকলে গরুর সঙ্গে থাকা মালিক শাহজালাল ও তার লোকজন বাধা দেন। গরু লুটের চেষ্টার বিষয়টি বুঝতে পেরে আল আমিন ঘর থেকে বেরিয়ে এসে কাউন্সিলরকে বাধা দিলে কাউন্সিলর কালাম তাকেও মারধর করে। একপর্যায়ে ওয়ার্ড কাউন্সিলর ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম ক্ষিপ্ত হয়ে গরু ব্যবসায়ী শাহজালালকে মোটরসাইকেলে করে তুলে নিয়ে যায়। পরে কালাম ও তার সহযোগীরা শাহজালালকে গুলি করে হত্যা করে পার্শবর্তী নাগ বাড়ির একটি পুকুরে তার লাশ ফেলে পালিয়ে যায়।

আল আমিনের স্ত্রী সুমি আক্তার বলেন, কিশোরগঞ্জের বাসিন্দা শাহজালাল গত বছর কোরবানির হাটে বিক্রয়ের জন্য গরু নিয়ে ফেনীতে তাদের বাসায় আসেন। পরে তিনি গরু বিক্রি করে ফেনী ছেড়ে তার এলাকায় ফিরে চলে যান। গতবারের মতো এবারও কোরবানির হাটে বিক্রয়ের জন্য গরু নিয়ে তিনি তাদের বাসায় আসছিলেন।

ফেনী মডেল থানার ওসি মো. নিজাম উদ্দিন জানান, খবর পেয়ে পুলিশ ফেনী পৌরসভার ৬নং ওয়ার্ড কাউন্সিলর ও ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালামের বাড়ি থেকে রক্তমাখা একটি পাঞ্জাবি উদ্ধার করেছে। ঘটনার পর থেকে ওয়ার্ড কাউন্সিলর গা ঢাকা দিয়েছে। পুলিশ তাকে আটকের চেষ্টা চালাচ্ছে। হত্যার ঘটনায় মামলার প্রক্রিয়া চলছে বলে তিনি জানান।

/জেডও/




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]