ই-পেপার বিজ্ঞাপনের তালিকা  বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১ ৭ আশ্বিন ১৪২৮
ই-পেপার  বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

বাবার বাড়িতে উঠতে এতিম শিশুর আর্জি
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: রোববার, ১৮ জুলাই, ২০২১, ৬:৩৪ পিএম | অনলাইন সংস্করণ  Count : 174

সৎ চাচার বেআইনি কার্যক্রম থেকে রক্ষাসহ অসহায় বিধবা মাকে নিয়ে নিজের নামে থাকা ফ্ল্যাটে উঠতে রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তার (অ্যাটর্নি জেনারেল) কাছে আবেদন করেছে ১২ বছরের শিশু আনান রহমান। রোববার (১৮ জুলাই) সকালে শিশু আনান অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিনের বরাবর আবেদনটি করেছে বলে অ্যাটর্নি জেনারেল অফিস জানিয়েছে।

আবেদন থেকে জানা গেছে, শিশু আনানের বাবা আতিকুর রহমান মটরসাইকেল দুর্ঘটনায় মারা যান ২০১০ সালের ২০ সেপ্টেম্বর। এরপর আনান ও তার বিধবা মা আঞ্জুমান আরার অসহায়ত্ব ও ভবিষ্যতের কথা চিন্তা করে তার দাদা ২০১২ সালে রাজধানীর বাড্ডা থানাধীন পোস্ট অফিস রোডের ৮১৬ নম্বর হোল্ডিস্থ ৫তলা বাড়ির ৫৫০ বর্গফুটের তিনটি ফ্ল্যাট আনান রহমানকে দান করেন। 

২০১৯ সালের ২৩ সেপ্টেম্বর দাদি ও একই বছরের ২৭ অক্টোবর দাদা মারা গেলে আনান রহমান ওয়ারিশ সূত্রে ৫৫০ বর্গফুটের আরো দুটি ফ্ল্যাটের মালিক হয়। এভাবে আনান পাঁচটি ফ্ল্যাটের মালিক হলে তার একমাত্র সৎ চাচা মো. মতিউর রহমান তাকে ও তার মাকে ‘মেরে ফেলার হুমকি’ দেন বলে ওই আবেদনে উল্লেখ করা হয়। সেখানে আরও বলা হয়, চাচার ভয়ে তারা বাড়ি থেকে নেমে নানাবাড়িতে ওঠে। এরই মধ্যে বাসা ভাড়া বাবদ ১০ লাখ ৮০ হাজার টাকা আত্মসাৎ করেন তার সৎ চাচা। এ নিয়ে তার মা সংশ্লিষ্ট থানায় সাধারণ ডায়রী ও সংশ্লিষ্ট কমিশনারের কাছে মৌখিক অভিযোগ করেও কোনো সুফল পায়নি।

আবেদনে আনান আরও উল্লেখ করেছে, সৎ চাচা তার মাকে প্রায়ই ফোনে অকথ্য ভাষায় গালমন্দ করে এবং নানা রকম হুমকি দেয়। এ অবস্থায় বর্তমানে তারা নিজেদের বাড়িতে উঠতে না পেরে অনাহারে ও অর্ধাহারে দিনাতিপাত করছে। তাই নিরুপায় হয়ে রোববার অ্যাটর্নি জেনারেল বরাবর ই-মেইল ও রেজিস্ট্রি ডাকযোগে আবেদন করে তার সৎ চাচার অমানবিক আচরণ হতে রক্ষা, তার মালিকানাধীন ফ্ল্যাটসমূহে বিধবা মাসহ ভোগদখল ও ভাড়াবাবত আত্মসাৎকৃত টাকা ফেরৎ পাওয়ার আর্জি জানায়।

/এসএ/




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]