ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ২৬ সেপ্টেম্বর ২০২১ ১১ আশ্বিন ১৪২৮
ই-পেপার রোববার ২৬ সেপ্টেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

ক্যাটেল স্পেশাল ট্রেনে করে ঢাকায় ৮০০ পশু
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: সোমবার, ১৯ জুলাই, ২০২১, ২:৫২ এএম | অনলাইন সংস্করণ  Count : 138

ক্যাটেল স্পেশাল ট্রেনে ঢাকায় এসে পৌঁছেছে ৮শ’ পশু। রোববার সকাল ৮টার দিকে ক্যাটেল স্পেশাল ট্রেনে চাঁপাইনবাবগঞ্জ ও রাজশাহী থেকে ৯টি ওয়াগনে ৯৭টি গরু কমলাপুর রেলস্টেশনে পৌঁছে। এতে করে ভাড়া বাবদ ৬৮ হাজার ৩৮০ টাকা আয় করেছে রেলওয়ে। 

সংশ্লিষ্টরা জানান, চাঁপাইনবাবগঞ্জ থেকে ৮০টি গরু নিয়ে আরও একটি স্পেশাল ট্রেন ঢাকায় আসার কথা রয়েছে। এ ছাড়া জামালপুরের ইসলামপুর বাজার স্টেশন থেকে ২৫টি ওয়াগনে ৪০০ গরু ও দেওয়ানগঞ্জ বাজার থেকে ২১টি ওয়াগনে ৩০৬ গরুসহ মোট ৭০৬ গরু ও ২০টি ছাগল দুটি ক্যাটেল স্পেশাল ট্রেনে ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশনে গতকাল বেলা সাড়ে ১১টার দিকে পৌঁছে। এই দুটি স্পেশাল ট্রেনের ভাড়া বাবদ ৩ লাখ ৬৭ হাজার টাকা আয় করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। এ নিয়ে মোট ৮০০ কোরবানিযোগ্য পশু ঢাকায় পৌঁছেছে।

মহামারি করোনার মধ্যে ঈদুল আজহা উপলক্ষে কোরবানির পশু পরিবহনের সুবিধার কথা বিবেচনা করে বাংলাদেশ রেলওয়ে ‘ক্যাটল স্পেশাল ট্রেন’ সার্ভিস চালু করেছে গত শনিবার। এই সেবার আওতায় দেশের বিভিন্ন অঞ্চল থেকে ট্রেনের মাধ্যমে পশু পরিবহনের ব্যবস্থা করা হয়েছে। রেলপথ মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, ঈদের দিন পর্যন্ত স্পেশাল ট্রেনে ঢাকায় গরু আনার কার্যক্রম অব্যাহত থাকবে।

/এমএইচ/




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]