ই-পেপার শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শুক্রবার ২৯ মার্চ ২০২৪

মিট দ্য প্রেসে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান
ক্রেতার আস্থা অর্জনে কাজ করছে আলেশা মার্ট
প্রকাশ: সোমবার, ১৯ জুলাই, ২০২১, ১২:৫৯ পিএম  (ভিজিট : ২৭৮)
আলেশা হোল্ডিংস লিমিটেডের চেয়ারম্যান মো. মনজুর আলম সিকদার বলেছেন, ক্রেতার স্বার্থে এবং ক্রেতার আস্থা অর্জনে কাজ করে যাচ্ছে আলেশা মার্ট। তিনি বলেন, আলেশা মার্ট একজন সাপ্লায়ারের টাকাও বাকি রাখেনি। এ পর্যন্ত সব সাপ্লায়ার শতভাগ পণ্যের মূল্য পেয়েছেন। কখনও কখনও অ্যাডভান্স পেমেন্টও করে থাকি। আজ পর্যন্ত আমরা আমাদের কাস্টমারদের প্রায় সাড়ে ৩ লাখ অর্ডার সার্ভ করেছি। এর মধ্যে ভোক্তা অধিকার আইনে অভিযোগ পেয়েছি মাত্র ১০টি। অভিযোগগুলোর বেশিরভাগই এর মধ্যে নিষ্পত্তি হয়ে গেছে। রোববার রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

১৯৯৪ সাল থেকে ব্যবসা শুরু করলেও পরিবারকে সময় দিতে ২০১৩ সালে ব্যবসায়িক কার্যক্রম থেকে তিনি সরে আসেন বলে জানান। তবে ২০১৮ সালে আলেশা অ্যাগ্রো আর আলেশা ইঞ্জিনিয়ারিংয়ের মাধ্যমে আবারও ব্যবসা শুরু করেন। এর অংশ হিসেবে ২০২১ সালের জানুয়ারি থেকে ই-কমার্স প্লাটফর্ম আলেশা মার্টের যাত্রা শুরু।

তিনি বলেন, ই-কমার্স নিয়ে কাজ শুরু করে দেখতে পেলাম, দেশে এ সেক্টরটি নিয়ে জনমনে কিছু নেতিবাচক ধারণা তৈরি হয়ে আছে। আগে থেকে চলমান এক বা একাধিক অন্য ই-কমার্স প্লাটফর্মের কিছু বিতর্কিত কর্মকাণ্ডের জন্য এমন হয়ে থাকবে হয়তো। কিন্তু আমার প্রতিষ্ঠানকে অন্য সব ই-কমার্সের সঙ্গে এক পাল্লায় মাপা হচ্ছে। অনেকের প্রশ্ন, ডিসকাউন্ট অফারে টাকার ভর্তুকি কোথা থেকে দিচ্ছি? আমরা, আলেশা মার্ট ক্রেতাদের টাকায় নয়, সম্পূর্ণ নিজস্ব ফান্ড থেকে এই ডিসকাউন্টের টাকা ভর্তুকি হিসেবে প্রদান করে যাচ্ছি। এটি ব্যবসার কৌশল। বিশ্বজুড়ে বাজার ধরতে এটি সবাই করছে। সবার চেনা গ্লোবাল ই-কমার্স প্লাটফর্ম আলিবাবাকেও অনেক বছর ধরে ভর্তুকি দিতে হয়েছে।

মনজুর আলম বলেন, দেশের মানুষের কাছে মোটরবাইকের চাহিদা বেশি বলে আমাদের কাছে মনে হয়েছে। তাই কাস্টমারদের আকৃষ্ট করতে অন্য পণ্যের পাশাপাশি এ পণ্যে আমরা একটু বেশি ডিসকাউন্ট দিয়েছি। তবে এখানে আমি আরও জানাতে চাই, শুধু ডিসকাউন্ট দিয়ে আমরা বাজার দখল করতে চাচ্ছি না। আমরা আমাদের কাস্টমারদের সেবা দিয়ে বাজার দখল করব। এ লক্ষ্যে কাস্টমারদের সুবিধার জন্য আমরা গড়ে তুলেছি নিজস্ব বাইক ডেলিভারি পয়েন্ট।

তিনি বলেন, ওভার দ্য ফোন কাস্টমার কেয়ার সেবা অনেক প্রতিষ্ঠানই দিয়ে থাকে। আমাদেরও এ সেবা আছে, যা শুরু থেকেই নিরবচ্ছিন্ন সেবা দিয়ে যাচ্ছে। অচিরেই আলেশা মার্ট নিয়ে আসবে ফিজিক্যাল কাস্টমার কেয়ার সেবা। ইতোমধ্যে এর কাজ আমরা শুরু করে দিয়েছি। আমার জানা মতে বাংলাদেশে এটি এর আগে আর কেউই করেনি। যেহেতু আমাদের মোটো ক্লিক. রিলাক্স. এঞ্জয়. তাই আপনাদের জীবনকে সহজ করতে আরও অনেক সেবা নিয়ে আমরা ভবিষ্যতে আপনাদের সামনে হাজির হচ্ছি।

/এসএ/




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close