ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ৩০ জুলাই ২০২১ ১৫ শ্রাবণ ১৪২৮
ই-পেপার শুক্রবার ৩০ জুলাই ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

দুর্নীতির মামলায় সাধারণ বীমার সাবেক ম্যানেজার রিমান্ডে
আদালত প্রতিবেদক
প্রকাশ: সোমবার, ১৯ জুলাই, ২০২১, ৭:৫৮ পিএম | অনলাইন সংস্করণ  Count : 32

২৬ কোটি টাকা আত্মসাতের অভিযোগে দুদকের করা মামলায় সাধারণ বীমা করপোরেশনের নিউ মার্কেট শাখার সাবেক ম্যানেজার মো. আবুল কাশেমকে জিজ্ঞাসাবাদের জন্য তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (১৯ জুলাই) ঢাকার মহানগর সিনিয়র স্পেশাল জজ আদালতে আসামিকে হাজির করা হয়। এ সময় মামলার তদন্ত কর্মকর্তা দুদকের সহকারী পরিচালক মোহাম্মদ সিরাজুল হক আসামিকে জিজ্ঞাসাবাদের জন্য তিন দিনের রিমান্ডের আবেদন করেন।

শুনানি শেষে বিচারক কে এম ইমরুল কায়েশ এ আদেশ প্রদান করেন। এদিন সকালে আসামি মো. আবুল কাশেমকে রাজধানীর মতিঝিল এলাকা থেকে গ্রেফতার করা হয়।
 
গত বছরের ৯ নভেম্বর দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১-এ দুদকের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মোহাম্মদ সিরাজুল হক বাদী হয়ে মো. আবুল কাশেমের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন।
 
মামলার এজাহার থেকে জানা যায়, সাধারণ বীমার প্রধান কার্যালয়ের শাখা-৯ নিউ মার্কেটের সাবেক ম্যানেজার ও শাখা প্রধান আবুল কাশেম অপরাধজনক বিশ্বাস ভঙ্গের মাধ্যমে ক্ষমতার অপব্যবহার করেন। তিনি প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে তৈরি নথিকে আসল হিসেবে ব্যবহার করে ব্যাংক হিসাব খোলেন। তিনি ওই হিসাবে বীমা প্রিমিয়ামের টাকা জমা করে ওই টাকা থেকে ২৬ কোটি ১৪ লাখ ৯৮ হাজার ২০৩ নগদ তুলে নেন। পরে তিনি এসব অর্থ ব্যাংক হিসাবে স্থানান্তর করে আত্মসাৎ করেন।

/জেডও/




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]