ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ২৫ সেপ্টেম্বর ২০২২ ১০ আশ্বিন ১৪২৯
ই-পেপার রোববার ২৫ সেপ্টেম্বর ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

রূপগঞ্জ ট্র্যাজেডি: দুই ছেলেসহ হাসেমের জামিন
নারায়ণগঞ্জ প্রতিনিধি
প্রকাশ: মঙ্গলবার, ২০ জুলাই, ২০২১, ২:২৩ এএম | অনলাইন সংস্করণ  Count : 196

নারায়ণগঞ্জের রূপগঞ্জে সজীব গ্রুপের খাদ্যপণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান হাসেম ফুডস লিমিটেডের সেজান জুস কারখানায় অগ্নিকাণ্ডে ৫২ শ্রমিকের প্রাণহানির ঘটনায় গ্রেফতার প্রতিষ্ঠানটির চেয়ারম্যান এমএ হাসেম ও তার দুই ছেলে জামিন পেয়েছেন। সোমবার দুপুরে নারায়ণগঞ্জের সিনিয়র জেলা ও দায়রা জজ আনিসুর রহমানের আদালত তাদের জামিন আবেদন মঞ্জুর করেন। এর আগে তার আরও দুই ছেলে জামিন পেয়েছিলেন।  

বিষয়টি নিশ্চিত করে জেলা আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মনিরুজ্জামান বুলবুল জানান, ভার্চুয়াল শুনানিতে আসামিপক্ষের আইনজীবী এই মামলায় কারাবন্দি ছয় আসামির জামিন আবেদন করলে আদালত এমএ হাসেম এবং তার দুই ছেলে তারেক ইব্রাহিম ও হাসিব বিন হাসেমের জামিন মঞ্জুর করেন। তবে আদালত প্রতিষ্ঠানের ডিজিএম ও প্রধান নির্বাহী কর্মকর্তার জামিন আবেদন নামঞ্জুর করেন।

গত ৮ জুলাই বিকালে রূপগঞ্জ উপজেলার কর্ণগোপ এলাকায় সজীব গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান হাসেম ফুডস লিমিটেড কারখানার ছয়তলার একটি ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় নিহত হন কারখানার ৫২ জন শ্রমিক-কর্মচারী। ঘটনার পরদিন রাতে উপজেলার ভুলতা পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর নাজিম উদ্দিন বাদী হয়ে একটি হত্যা মামলা করেন। ওই মামলার আসামি সজীব গ্রুপের চেয়ারম্যান এমএ হাসেম, তার চার ছেলে ও তিন কর্মকর্তাকে ১০ জুলাই গ্রেফতার করা হয়। আসামিদের মধ্যে ইতঃপূর্বে প্রতিষ্ঠানের চেয়ারম্যান এমএ হাসেমের দুই ছেলে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত থেকে জামিন পান। এই মামলার পর শ্রম আদালতে শ্রম আইনের ৮০ ধারায় প্রতিষ্ঠানের মালিক ও ডিজিএমের বিরুদ্ধে পৃথক মামলা করে জেলা কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতর কর্তৃপক্ষ।




http://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : shomoyeralo@gmail.com