ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ৩০ জুলাই ২০২১ ১৫ শ্রাবণ ১৪২৮
ই-পেপার শুক্রবার ৩০ জুলাই ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

আজ থেকে ৫ দিন বন্ধ ব্যাংক শেয়ারবাজার
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: মঙ্গলবার, ২০ জুলাই, ২০২১, ৬:১০ এএম আপডেট: ২০.০৭.২০২১ ১১:১৪ এএম | অনলাইন সংস্করণ  Count : 34

ঈদুল আজহা ও সাপ্তাহিক ছুটি কারণে আজ থেকে পাঁচ দিন বন্ধ থাকবে ব্যাংক ও শেয়ারবাজার। সোমবার ছিল ব্যাংকিংয়ের শেষ কার্যদিবস। এ কারণে ব্যাংকে গ্রাহকদের উপস্থিতি ছিল অন্যান্য দিনের চেয়ে বেশি। ঈদকে সামনে রেখে নগদ টাকার চাহিদা বেড়ে যাওয়ায় গ্রাহকদের ভিড় বেশি হয় বলে জানিয়েছেন ব্যাংকাররা। সোমবার রাজধানীর মতিঝিল, দিলকুশা, দৈনিক বাংলা ব্যাংকপাড়ায় ব্যাংকারদের সঙ্গে কথা বলে এমনটিই জানা গেছে। ঈদের ছুটি ২০ থেকে ২২ জুলাই এবং ২৩ ও ২৪ জুলাই সাপ্তাহিক ছুটি। ছুটি শেষে ২৫ জুলাই থেকে লকডাউনে সীমিত সময় লেনদেন হবে ব্যাংকে।

সরকারি-বেসরকারি কয়েকটি ব্যাংকের একাধিক কর্মকর্তা জানান, ঈদকে সামনে রেখে নগদ টাকার চাহিদা বেড়েছে। এ ছাড়া ঈদের আগে আজ (গতকাল) শেষ কার্যদিবস। ঈদ ও সরকারি ছুটি মিলে পাঁচ দিন ব্যাংক বন্ধ থাকবে। তাই নগদ টাকার জন্য ব্যাংকমুখী ছিলেন গ্রাহকরা। এ ছাড়া শিল্প-কারখানার বেতন-ভাতা দেওয়ার জন্যও নগদ টাকা তুলতে ব্যাংকে আসেন গ্রাহকরা। এ কারণে অন্যান্য দিনের চেয়ে ব্যাংকে সোমবার গ্রাহক উপস্থিতি ছিল বেশি। বেশিরভাগ গ্রাহক ব্যাংকে টাকা জমার চেয়ে বেশি উত্তোলন করেন। ব্যাংকপাড়া ঘুরে দেখা গেছে, কোনো কোনো ব্যাংকে গ্রাহকদের লাইন ছিল ব্যাংক সীমানার বাইরে। অনেকটা স্বাস্থ্যবিধি মেনে ব্যাংকে প্রবেশ করেন গ্রাহকরা।

এদিকে পাঁচ দিন বন্ধ থাকার পর আগামী ২৫ জুলাই ফের লেনদেন শুরু হবে শেয়ারবাজারে। তবে করোনাভাইরাস প্রতিরোধে কঠোর লকডাউন শুরু হবে ২৩ জুলাই। তা চলবে ৫ আগস্ট পর্যন্ত। এ সময়ে শেয়ারবাজারের লেনদেন চলবে সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]