ই-পেপার শনিবার ২০ এপ্রিল ২০২৪
শনিবার ২০ এপ্রিল ২০২৪

ঈদের রাতেই কোরবানির বর্জ্য অপসারণ করবে রাসিক
প্রকাশ: মঙ্গলবার, ২০ জুলাই, ২০২১, ৬:১৪ এএম  (ভিজিট : ১৮৫)
বিগত বছরগুলোর মতো এবারও ঈদের দিন রাতের মধ্যেই মহানগরীতে কোরবানির সব বর্জ্য অপসারণের প্রস্তুতি গ্রহণ করেছে রাজশাহী সিটি করপোরেশন (রাসিক)। এবার কোরবানির পশু জবাইয়ের জন্য ৩০টি ওয়ার্ডে ২১০টি স্থান নির্ধারণ করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে নগর ভবনের সিটি হলরুমে নির্দিষ্ট স্থানে কোরবানির পশু জবাই ও দ্রুত অপসারণ বিষয়ে ওয়ার্ড সচিব ও পরিচ্ছন্ন সুপারভাইজরদের সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্যে বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু বলেন, মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের দিকনির্দেশনায় গত ঈদুল আজহায় রাতের মধ্যেই কোরবানির সব বর্জ্য অপসারণ করা হয়েছিল। এরই ধারাবাহিকতায় এবারও রাতের মধ্যেই কোরবানির বর্জ্য অপসারণ করা হবে। ঈদের পরদিনই মহানগরবাসীকে পরিচ্ছন্ন শহর উপহার দিতে চাই। এ কাজে মহানগরবাসীর সহযোগিতা কামনা করেছেন মেয়র।

সভায় জানানো হয়- পরিচ্ছন্ন বিভাগের সব (কেন্দ্রীয় ও ওয়ার্ড) পর্যায়ের কর্মকর্তা/ কর্মচারীর ঈদের দিন ছুটি বাতিল করা হয়েছে। সব কার্যক্রম সুষ্ঠুভাবে বাস্তবায়নের লক্ষ্যে ঈদের দিন কন্ট্রোল রুম খোলা হয়েছে। বর্জ্য অপসারণে সিটি করপোরেশনের কন্ট্রোল রুমের মোবাইল নম্বর : পরিচ্ছন্ন কর্মকর্তা মনিটরিং- ০১৭১৩-০৯৮৯৫৬, অফিস সহকারী- ০১৭১৬-৪০৮০৭১। অভিযোগ গ্রহণের সময় : ঈদুল আজহার দিন বিকাল ৪টা থেকে রাত ১১টা পর্যন্ত।
রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সদস্য কাউন্সিলর তৌহিদুল হক সুমন ও প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মো. মামুন ডলার।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close