ই-পেপার বিজ্ঞাপনের তালিকা  বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১ ৭ আশ্বিন ১৪২৮
ই-পেপার  বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

ঈদের দিন সড়কে নিথর ১৫ প্রাণ
সময়ের আলো অনলাইন
প্রকাশ: বুধবার, ২১ জুলাই, ২০২১, ৯:৪৭ পিএম আপডেট: ২৩.০৭.২০২১ ৯:৪৪ এএম | অনলাইন সংস্করণ  Count : 224

দেশের আট জেলায় সড়ক দুর্ঘটনায় ১৫ নিহত হয়েছেন। এরমধ্যে রংপুরের ৪ জন, মেহেরপুরে তিনজন, কুমিল্লা ও নাটোরে ২ জন করে, কক্সবাজার, গাজীপুর ভোলা, চাঁপাইনবাবগঞ্জে একজন করে। ঈদুল আজহার দিন বুধবার (২১ জুলাই) সকাল থেকে বিকেলের মধ্যে এসব দুর্ঘটনা ঘটে। এ সময় আহত হয়েছেন শতাধিক মানুষ।

আমাদের জেলা ও উপজেলা প্রতিনিধিদের পাঠানো খবর-

রংপুর : রংপুরের তারাগঞ্জে যাত্রীবাহী দুটি বাসের মুখোমুখি সংঘর্ষের চারজনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে শামসুর রহমান (৪২) নামের একজনের পরিচয় মিললেও বাকিদের এখন নাম-পরিচয় জানা যায়নি। বুধবার (২১ জুলাই) দুপুরে তারাগঞ্জ উপজেলা পরিষদ-সংলগ্ন রংপুর-সৈয়দপুর মহাসড়কে আনজিরনেছা কৃষি ইনস্টিটিউটের সামনে হতাহতের এ ঘটনা ঘটে। দুর্ঘটনায় অন্তত ৫০ জন যাত্রী আহত হয়েছেন। তাদের উদ্ধার করে তারাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

তারাগঞ্জ হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুর-নবী প্রধান সময়ের আলোকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, রংপুর-সৈয়দপুর মহাসড়কে দিনাজপুর থেকে ছেড়ে আসা হানিফ ও ঢাকার আশুলিয়া আসা হিমাচল পরিবহনের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে তিনজন যাত্রীর মারা যান। গুরুতর আহত অবস্থায় অন্তত ৫০ জন যাত্রীকে হাসপাতালে পাঠানো হয়েছে। তাদের মধ্যে হাসপাতালে নেওয়ার পথে শামসুর রহমানের মৃত্যু হয়।

দুর্ঘটনার আহত এক যাত্রী জানান, ঢাকার আশুলিয়ায় একটি পোশাক কারখানায় কাজ করেন। সেখান থেকে মঙ্গলবার (২০ জুলাই) বিকেলে হিমাচল পরিবহনে তিনি রংপুরের উদ্দেশে যাত্রা করেন। তার বাড়ি তারাগঞ্জ উপজেলার সয়ার ইউনিয়নের বুড়িরহাট ডাঙ্গাপাড়া গ্রামে। ঈদযাত্রায় তার সহধর্মিণীও সঙ্গে ছিলেন। বেপরোয়া গতির কারণে নিয়ন্ত্রণ হারিয়ে এ দুর্ঘটনাটি ঘটে।


তারাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডা. অণির্বান মল্লিক জানান, আহতদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হচ্ছে। তাদের মধ্যে আশঙ্কাজনক চারজনসহ বেশ কয়েকজনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে। তারাগঞ্জ থেকে রংপুরে নেওয়ার পথে শামসুর রহমান নামের একজন মারা গেছেন। তিনি দিনাজপুরের পার্বতীপুর উপজেলার সিংগীমারী গ্রামের বাসিন্দা।

মেহেরপুর : ঈদের দিন দুই মোটরসাইকেলের সংঘর্ষে প্রাণ গেল তিন যুবকের। বুধবার (২১ জুলাই) দুপুর আড়াইটার দিকে মেহেরপুরের মুজিবনগর উপজেলার কেদারগঞ্জ মানিকনগর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। আহত হয়েছেন ২ জন। মুজিবনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক রিয়াদ হোসাইন এ তথ্য নিশ্চিত করেছেন।

নিহতরা হলেন- মেহেরপুর সদর উপজেলার সোনাপুর মাঝেরপাড়া গ্রামের শরিফুল ইসলামের ছেলে শাকিল হোসেন (২২), মিনারুল ইসলামের ছেলে শামিম রেজা (২১) ও গাড়াডোব গ্রামের নিহাজুল ইসলামের ছেলে মুস্তাক (২০)।  এ সময় আহত হন গাংনী উপজেলার গাড়াডোব গ্রামের আব্দুর রশিদের ছেলে রকিবুল ইসলাম (২৫) এবং আলমপুর গ্রামের সামজান আলীর ছেলে ওমর ফারুক(২৪)। আহতদের উদ্ধার করে মুজিবনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়েছে। 

মুজিবনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হাশেম জানান, মেহেরপুর মুজিবনগর সড়কের কেদারগঞ্জ মানিকনগর এলাকায় দ্রুতগামী দুটি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হলে ঘটনাস্থলেই মারা যান শাকিল ও শামিম। এ সময় আহত হয় তিনজন। স্থানীয়রা আহত তিনজনকে উদ্ধার করে মুজিবনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে জরুরি বিভাগের চিকিৎসক মুস্তাককে মৃত ঘোষণা করেন।

কুমিল্লা : কুমিল্লা সদর দক্ষিণে ঈদের দিনে কাভার্ড ভ্যানের ধাক্কায় বাবা-মেয়ে নিহত হয়েছেন। বুধবার (২১ জুলাই) সকালে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের সুয়াগাজী লালবাগ এলাকায় এ ঘটনা ঘটে। নিহতরা হলেন, সাজেদুল হক সাজু (৩০) ও তার মেয়ে খাদিজা আক্তার সাবা (৪)। নিহত সাজেদুল হক সাজু চৌদ্দগ্রাম উপজেলার কোমার ডোগা গ্রামের হুমায়ুন কবিরের ছেলে।

পরিবার সূত্রে জানা গেছে ঈদুল আজহা পালনের জন্য মেয়ে খাদিজা আক্তার সাবাকে নিয়ে মোটরসাইকেলে করে শ্বশুর বাড়ি থেকে নিজ বাড়ি চৌদ্দগ্রাম যাচ্ছিল সাজেদুল হক সাজু। মোটরসাইকেল নিয়ে বাবা-মেয়ে সুয়াগাজী এলাকায় পৌঁছলে চট্টগ্রামগামী কাভার্ড ভ্যানের ধাক্কায় ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়।

বিষয়টি নিশ্চিত করে ময়নামতি হাইওয়ে থানা পুলিশের এসআই আব্দুর রহিম বলেন, ঘটনাস্থলে গিয়ে দুর্ঘটনা কবলিত কাভার্ড ভ্যান ও মোটরসাইকেল উদ্ধার করেছি। মোটরসাইকেলে থাকা দুইজনেই ঘটনাস্থলে নিহত হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। কাভার্ড ভ্যান চালক পলাতক রয়েছে।

ভোলা : ভোলার লালমোহনে দুপুরে মোটরসাইকেলের ধাক্কায় মো. ফারুক (৫৫) নামের এক ব্যবসায়ী নিহত হয়েছেন। লালমোহন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাকসুদুর রহমান মুরাদ বলেন, বাড়ি থেকে বের হয়ে সবুজবাগ এলাকায় রিকশায় করে বের হন। পরে একই এলাকার হাওলাদার বাড়ির দরজায় রিকশা থেকে নেমে ভাড়া দেয়ার সময় দ্রুতগামী একটি মোটরসাইকেল তাকে ধাক্কা দেয়। এতে গুরুতর আহত হলে স্থানীয়া তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।’

চাঁপাইনবাবগঞ্জ : বিকেলে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সোনামসজিদ এলাকায় দুটি মোটরসাইকেলের সংঘর্ষে শিহাব উদ্দীন (২০) নামে এক তরুণ নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছে আরও দুজন।

নিহত শিহাব উদ্দীন উপজেলার শাহবাজপুর ইউনিয়নের শিয়ালমারা গ্রামের আতাউর রহমানের ছেলে। আহতদের নাম পরিচয় জানা যায়নি। তাদের চাঁপাইনবাবগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদ হোসেন জানান, বুধবার বিকেলে উপজেলর সোনামসজিদ বালিয়াদিঘি তালতলা বাজারে দুটি মোটরসাইকেলের সংঘর্ষ হয়। এতে শিহাব উদ্দীন ঘটনাস্থলেই মারা যান। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

কক্সবাজার : ঈদুল আজহার দিন সকালে বাজার থেকে ঘরে ফেরার পথে দ্রুতগামী মাইক্রোবাস চাপায় বশির আহমদ (৫০) নামের এক ব্যক্তি নিহত হয়েছে।

বশির চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের মধ্যম গর্জনতলী গ্রামের মৃত পেটান আলীর পুত্র। পেশায় তিনি দিন মজুর বলে জানা গেছে। বুধবার (২১ জুলাই) সকাল পৌনে সাতটার সময় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের খুটাখালী উচ্চ বিদ্যালয়ের সামনে ঘটে এ দুর্ঘটনা।

বড়াইগ্রামে (নাটোর) : নাটোরের বড়াইগ্রামে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মেহের আলী (৪০) নামে এক জন নিহত এবং ৬ জন গুরুতর আহত হয়েছে। বুধবার দুপুরে উপজেলার কয়েন বাজার এলাকায় গরু বোঝাই ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা লেগে এই দুর্ঘটনা ঘটে। নিহত মেহের আলী কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার মৃত সৈয়দ মণ্ডলের ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, গরু বোঝাই ট্রাকটি ঢাকা থেকে কুষ্টিয়ার উদ্দেশ্যে আসছিল। পথিমধ্যে কয়েন বাজার এলাকায় আসলে ড্রাইভার ঘুমের ঘোরে থাকলে নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা দিলে এই দুর্ঘটনা ঘটে।

খবর পেয়ে বনপাড়া ফায়ার সার্ভিস ও হাইওয়ে পুলিশ ঘটনাস্থল থেকে তাদের উদ্ধার করে বনপাড়া পাটোয়ারী জেনারেল হাসপাতালে ভর্তি করে।

বনপাড়া হাইওয়ে থানার ওসি খন্দকার শফিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘুমের ঘোরে ট্রাক চালানোর সময় ড্রাইভার মহাসড়কের পাশে একটি গাছের সঙ্গে ধাক্কা দেয় আর এতে এই দুর্ঘটনা ঘটে।

নাটোর : নাটোরের নলডাঙ্গা উপজেলার বাঁশভাগ গ্রামে থ্রি হুইলারের সঙ্গে মোটরসাইকেলের সংঘর্ষে আল আমিন (২০) নামে এক যুবক নিহত হয়েছে। এ সময় আহত হয়েছে দুইটি শিশু। বুধবার (২১ জুলাই) সকাল ১০ টার সময় নলডাঙ্গা পাটুল সড়কের বাঁশভাগ স্লুইস গেইট এলাকায় এ দুর্ঘটনা ঘটে।  

নিহত আল-আমিন ওই উপজেলার পাটুল গ্রামের রাশেদুল ইসলামের ছেলে। আহত দুইটি শিশুরা হলো- জিসান (৪) ও জিহান (১০) একই গ্রামের জুয়েল হোসেনের ছেলে। তারা দু’জনই নিহত আল-আমিনের চাচাতো ভাই।

খবর পেয়ে ঘটনাস্থল থেকে নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নাটোর হাসপাতালে পাঠানো হয়। এ ঘটনায় এখনও কেউ কোনো অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান ওসি মো. নজরুল ইসলাম মৃধা।

গাজীপুর : গাজীপুর সদর উপজেলার বাঘেরবাজার এলাকায় বুধবার (২১ জুলাই) সকাল সাড়ে দশটার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে পিকআপ ভ্যানের ধাক্কায় মো. সাব্বির (১৪) নামে এক কিশোর নিহত হয়েছে। নিহত সাব্বির ময়মনসিংহের হালুয়াঘাট থানার কাইলানিকান্ধা গ্রামের আঃ রহিমের সন্তান। সে সদর উপজেলার বানিয়ারচালা জলপাইতলা এলাকার স্থানীয় রোমানের বাড়িতে বাবা মার সাথে ভাড়ায় থাকতেন।

মাওনা হাইওয়ে থানার উপ-পরিদর্শক আনিছুর রহমান জানান, বুধবার সকালে ঈদের নামাজ শেষে মহাসড়কের পাশের দোকান থেকে বাজি কিনে বাজিতে আগুন ধরিয়ে দৌড়ে মহাসড়কের উপর চলে গেলে ঢাকাগামী দ্রুত গতির একটি অজ্ঞাত পিকআপ ভ্যানের ধাক্কায় ঘটনাস্থলেই সাব্বির নিহত হয়।  পরে স্থানীয়রা ঘটনাস্থল থেকে উদ্ধার করে স্থানীয় কাজী হসপিটালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করে। 

/টিএম/




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]