ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ৩০ জুলাই ২০২১ ১৫ শ্রাবণ ১৪২৮
ই-পেপার শুক্রবার ৩০ জুলাই ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

অলিম্পিক ২০২১
শুরুতেই মুখোমুখি ব্রাজিল-জার্মানি, মাঠে নামছে আর্জেন্টিনাও
ত্রীড়া প্রতিবেদক
প্রকাশ: বৃহস্পতিবার, ২২ জুলাই, ২০২১, ২:৪২ এএম আপডেট: ২৩.০৭.২০২১ ৯:৪৮ এএম | অনলাইন সংস্করণ  Count : 81

অলিম্পিকের আনুষ্ঠানিক উদ্বোধনের এক দিন আগে মাঠে গড়াচ্ছে ছেলেদের ফুটবল। বৃহস্পতিবার বাংলাদেশ সময় ভোর সাড়ে পাঁচটায় (৫.৩০)  হাইভোল্টেজ ম্যাচে দ্বৈরথে নামবে গত আসরের দুই ফাইনালিস্ট ব্রাজিল ও জার্মানি। ২০১৬ রিও অলিম্পিকে জার্মানিকে টাইব্রেকাওে হারিয়ে স্বর্নপদক জিতেছিল স্বাগতিক ব্রাজিল। এই দুই জায়ান্টদেও মধ্যে নির্ধারিত ও অতিরিক্ত সময়ের খেলা ছিল ১-১ ড্র্। এবার টোকিও গেমসে গ্রুপ পর্বেই দেখা হচ্ছে এই দুই জায়ান্টের। 

‘ডি’ গ্রুপে ব্রাজিল- জার্মানি ছাড়াও অপর ম্যাচে খেলবে আইভরিকোস্ট ও সৌদিআরব। এদিকে আজ মাঠে নামবে লিওনেল মেসির দেশ আর্জেন্টিনাও। ‘সি’ গ্রুপে আর্জেন্টিনার প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। এই গ্রুপের বাকি খেলায় মুখোমুখি হবে স্পেন ও মিশর। 

সাধারণত অলিম্পিক ফুটবলে অংশ নেয় অনুর্ধ্ব - ২৩ দল। এর বাইরে এক দলে তিন জন যে কোন বয়সী ফুটবলার খেলতে পারে। তবে এবার করোনার কারণে এক বছর বয়স বাড়িয়ে অনূর্ধ্ব- ২৪ করা হয়েছে। সঙ্গে আগের মতই তিন জন যে কোন বয়সী ফুটবলার রাখার বিধান রাখা হয়েছে। 

অলিম্পিকে জার্মানির বিপক্ষে ব্রাজিলের রেকর্ড বেশ ভাল। চার লড়াইয়ে তিনবারই জিতেছে দলটি। 

২০১৬ অলিম্পিকে ব্রাজিলকে স্বর্ণ এনে দেয়ার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখেন নেইমার। এবার নেইমার না থাকলেও আছেন খ্যাতনামা ডিফেন্ডার দানি আলভেজ। ৩৮ বছর বয়সী সাবেক এই বার্সেলোনা ডিফেন্ডার তার সন্তানের বয়সীদের কতটা অনুপ্রাণিত করতে পারেন সেটাই এখন দেখার ব্যাপার। জার্মান দলে বয়সী ট্রাযো হলেন ম্যাক্স ক্রুজ, নাদিম আমিরি ও ম্যাক্সিমিলিয়ানো আরনল্ড। আলভেজ ছাড়াও ব্রাজিল জাতীয় দলে খেলার অভিজ্ঞতা আছে রিচার্লিসন ও ব্রুনো গ্ইুমারেজ। 

বৃহস্পতিবার ব্রাজিলের আগেই মাঠে নামছে আর্জেন্টিনা। ‘সি’ গ্রুপে তারা প্রতিদ্বন্দিতা করবে আজেৃুিন্টনা। মেসিরা না থাকলেও , সদ্য কোপা জয় তাদের যে প্রণোদনা জোগাবে তা বলাই বাহুল্য। বৃহস্পতিবার ছেলেদের ফুটবলে অনুষ্ঠিত হবে আটটি ম্যাচ। ‘ সি’ গ্রুপে অপর ম্যাচে প্রতিদ্বন্দিতা করবে স্পেন ও মিসর। 

অলিম্পিকের আনুষ্ঠানকি উদ্বোধন হবে শুক্রবার। ‘এ’ গ্রুপে ফ্রান্সের প্রতিপক্ষ মেক্সিকো। এই গ্রুপের অপর ম্যাচে দক্ষিন আফ্রিকার সঙ্গে খেলবে স্বাগতিক জাপান। ‘বি’ গ্রুপে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলবে এশিযার আরেক পরাশক্তি দক্ষিণ কোরিয়া। অপর ম্যাচে হন্ডুরাসের মুখোমুখি হবে রোমানিয়া।  

/এনটি/এমএইচ/


আরও সংবাদ   বিষয়:  অলিম্পিক  




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]