ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ৩০ জুলাই ২০২১ ১৫ শ্রাবণ ১৪২৮
ই-পেপার শুক্রবার ৩০ জুলাই ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

রামেকের করোনা ইউনিটে ২২ জনের মৃত্যু
রাজশাহী ব্যুরো
প্রকাশ: বৃহস্পতিবার, ২২ জুলাই, ২০২১, ১০:৫৩ এএম আপডেট: ২২.০৭.২০২১ ২:২৮ পিএম | অনলাইন সংস্করণ  Count : 76

একদিনের ব্যবধানে রাজশাহীতে করোনা ও উপসর্গে মৃত্যু এবং শনাক্তের হার বেড়েছে। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় ২২ জনের মৃত্যু হয়েছে। বুধবার সকাল আটটা থেকে বৃহস্পতিবার সকাল আটটার মধ্যে তাদের মৃত্যু হয়। আগের দিন মৃত্যুর এই সংখ্যা ছিলো ১৮ জন। 

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, ২৪ ঘণ্টায় মৃত ২২ জনের মধ্যে করোনা আক্রান্ত হয়ে সাতজন ও উপসর্গ নিয়ে ১৫ জন মারা গেছে। মৃত ২২ জনের মধ্যে রাজশাহীর ১০ জন, নাটোরের ছয়জন, পাবনার চারজন ও নওগাঁর দুইজন।

একই সময়ে হাসপাতলের করোনা ইউনিটে নতুন রোগী ভর্তি হয়েছে ৩১ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছে নয়জন। রোগীর চাপ বেড়ে যাওয়ায় হাসপাতালে বাড়ানো হয়েছে ৫৯টি বেড। এসব বেডে সেন্ট্রাল অক্সিজেনের সংযোগ দেওয়া হয়েছে। 

হাসপাতালের করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় মৃত ২০ জনের বয়স বিশ্লেষণে দেখা গেছে, ১১ থেকে ২০ বছরের মধ্যে রয়েছে একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে রয়েছে দু’জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দু’জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিনজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন এবং ৬১ বছরের উর্ধ্বে মারা গেছেন ১৩ জন। মৃতদের মধ্যে ১৩ জন পুরুষ ও নয়জন নারী। 

এদিকে জেলা সিভিল সার্জন অফিস থেকে পাঠানো প্রতিবেদনে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় রাজশাহীতে করোনা পজিটিভ রোগীর সংখ্যা বেড়েছে। বুধবার ৭২ জনের নমুনা পরীক্ষা করে ২৭ জনের করোনা পজিটিভ হয়েছে। শনাক্তের হার ৩৭ দশমিক ৫০ শতাংশ। আগের দিন এই হার ছিলো ১৪ দশমিক ৬০ শতাংশ। 

/টিএম/





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]