ই-পেপার বিজ্ঞাপনের তালিকা  বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১ ৭ আশ্বিন ১৪২৮
ই-পেপার  বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

ধামইরহাটে পানির দামে পশুর চামড়া বিক্রি
ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি
প্রকাশ: বৃহস্পতিবার, ২২ জুলাই, ২০২১, ১:০৮ পিএম | অনলাইন সংস্করণ  Count : 309

নওগাঁর ধামইরহাটে নামমাত্র দামে কোরবানির পশুর চামড়া বিক্রি হয়েছে। এ পরিস্থিতিতে যারা কোরবানি দিয়েছেন এমন অনেককেই বিক্রি করতে গিয়ে দাম না পেয়ে চামড়া ফেলে দিতেও দেখা গেছে।

বুধবার (২১ জুলাই) বিকেলে উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে এমন চিত্র। 

আমইতাড়া বাজার, মঙ্গলবাড়ী বাজার, ফতেপুর, রাঙ্গামাটি বাজারে গিয়ে দেখা গেছে, একলক্ষ টাকার গরুর চামড়া একশ পঞ্চাশ থেকে মাত্র দুইশ টাকায় বিক্রি করতে দেখা গেছে। ছাগল, ভেড়ার চামড়া পাঁচ টাকায় বিক্রি করলেও কোথাও কোথাও দাম না পেয়ে রাস্তার পাশে ফেলে দিতে দেখা গেছে।

আমইতাড়া বাজারে কোরবানি পশুর চামড়া কিনতে আসা চামড়া ব্যাসায়ী জগদীশ বলেন, উপরে কাঁচা চামড়ার চাহিদা অনেক কম। খুব ভালো হলে গরুর চামড়া একশ থেকে তিনশ টাকায় কিনছি। আর ভেড়া, ছাগলের চামড়া বিশ থেকে তিরিশ টাকায় বেচাকেনা চলছে।

বাজারে গরুর চামড়া বিক্রি করতে আসা ফারুখ বলেন, আশি হাজার টাকার গরুর চামড়া অনেক কষ্টে মাত্র দুইশ টাকায় কোন মতে বিক্রি করলাম। অথচ কয়েক বছর আগে এ ধরনের চামড়া বাজারে চার থেকে পাঁচ হাজার টাকায় কেনাবেচা হয়েছে। চামড়া ব্যাবসাও এখন সিন্ডিকেটের দখলে চলে গেছে। 

অপর বিক্রেতা আব্দুর রহমান বলেন, সিন্ডিকেটরা গরীবের পেটে লাথি মারছে অথচ দেখার কেই নেই। আমরা এতগুলো চামড়া নিয়ে এখন কি করবো।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]