ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ২৪ জুলাই ২০২১ ৯ শ্রাবণ ১৪২৮
ই-পেপার শনিবার ২৪ জুলাই ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

রিচার্লিসনের হ্যাটট্রিকে শুভ সূচনা ব্রাজিলের, আর্জেন্টিনার হোঁচট
ক্রীড়া ডেস্ক
প্রকাশ: বৃহস্পতিবার, ২২ জুলাই, ২০২১, ৯:৪৩ পিএম | অনলাইন সংস্করণ  Count : 54

টোকিও গেমসে আগের দিন মেয়েদের ফুটবলে হেরে গেছে হট ফেভারিট মার্কিন যুক্তরাষ্ট্র। বিশ্ব চ্যাম্পিয়নদের হারিয়ে দিয়েছে সুইডেন। তাই প্রথম ম্যাচে শক্তিশালি জার্মানির বিপক্ষে ব্রাজিল কি করে, সেটা ছিল সবার আলোচনায়। তবে ভক্তদের হতাশ করেনি গতবারের অলিম্পিক বিজয়ীরা। রিচার্লিসনের হ্যাটট্রিকে জার্মিানিকে ৪-২ গোলে হারিয়েছে ব্রাজিল। অন্যদিকে শুরুতেই হোঁচট খেয়েছে আর্জেন্টিনা। 

অলিম্পিক দলটিতে  লিওনেল মেসিরা না থাকলেও সদ্য কোপাজয়ীদের কাছ থেকে প্রত্যাশাও ছিল বেশি। কিন্তু অস্ট্রেলিয়ার বিপক্ষে ২-০ ব্যবধানে হেরে মাঠ ছেড়েছে আর্জেন্টিনা।

২০১৬ সালে রিও অলিম্পিক ফাইনালে জার্মানিকে হারাতে ঘাম ছুটে গিয়েছিল ব্রাজিলের। নির্ধারিত ও অতিরিক্ত সময়ে ম্যাচ ছিল ১-১ ড্র। টাইব্রেকারে ৫-৪ ব্যবধানে জেতে ব্রাজিল। শেষ পেনাল্টি শট থেকে গোল করে দলের স্বর্ন নিশ্চিত করেছিলেন নেইমার।   এবার নেইমার না থাকলেও রিচার্লিসন ম্যাজিকে শুভ সুচনা  করল ব্রাজিল। 
ঊৃহস্পতিবার ইয়োকোহামা স্টেডিয়ামে ‘ডি’ গ্রুপের ম্যাচে মাত্র ৭ মিনিটেই গোল উৎসব শুরু করেন রিচার্লিসন। ১৪ মিনিটের মাথায় নিজের ও দলের পক্ষে দ্বিতীয় গোলটি করেন এই এভার্টন ফরোয়ার্ড। মাত্র ৩০ মিনিটেই হ্যাটট্রিক পূর্ণ করেন রিচার্লিসন। প্রথমার্ধের ইনজুরি টাইমে ব্যবধান আরো বাড়ানোর সুযোগ হারায় ব্রাজিল। এ সময় পেনাল্টি থেকে গোল করতে পারেননি ম্যাথিউস। ৩-০ লিড নিয়ে বিরতিতে যায় ব্রাজিল। 

তিন গোলে পিছিয়ে পড়েও উদ্যম হারায়নি জার্মানি। দুটো গোল করে ম্যাচে উত্তাপ ফিরিয়ে আনে জার্মানরা। ৫৭ মিনিটের মাথায় প্রথম গোলটি করেন নাদিম আমিরি। ম্যাচ শেষ হওয়ার ৭ মিনিট বাকি থাকতে জার্মানির পক্ষে দ্বিতীয় গোলটি করেন রাগনার অ্যাচ। ম্যাচের ইনজুরি টাইমে পাওলিনহো গোল করে নিশ্চিত করেন ব্রাজিলের বড় জয়। ‘ডি’ গ্রুপের অপর ম্যাচে সৌদি আরবকে ২-১ গোলে হারিয়েছে আইভরিকোস্ট।

‘সি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে মোটেও সুবিধা করতে পারেনি আর্জেন্টিনা। সাপ্পোরো অলিম্পিক স্টেডিয়ামে আর্জেন্টিনা প্রথম গোল হজম করে ম্যাচের ২০তম মিনিটে। অস্ট্রেলিয়ার পক্ষে গোলটি করেন ল্যাচলান ওয়েলস। লিড ধরে রেখেই বিরতিতে যায় দলটি। খেলার ৮০ মিনিটের মাথায় মার্কো টিলোর গোলে লিড আরো বাড়িযে নেয় অস্ট্রেলিয়া। শেষ দশ মিনিট একের পর এক আক্রমন শানিয়েও গোল পায়নি মেসির দেশের স্ট্রাইকাররা। এই ‘সি’ গ্রুপে অপর ম্যাচে শক্তিশালি স্পেনকে রুখে দিয়েছে মিশর। ম্যাচটি শেষ হয়েছে গোলশুন্য ড্র অবস্থায়। 

এদিকে খুব বড় চমক দেখিয়েছে মেক্সিকো। ‘এ’ গ্রপে ফ্রান্সকে ৪ -১ গোলে হারিয়েছে  মেক্সিকো। এই গ্রুপের অপর ম্যাচে জয় দিয়ে শুরু করল স্বাগতিক জাপানও। দক্ষিণ আফ্রিকাকে ১-০ গোলে হারিয়েছে স্বাগতিকরা। ‘বি’ গ্রুপে জয় নিয়ে মাঠ ছেড়েছে নিউজিল্যান্ড ও রোমানিয়া।  দক্ষিন কোরিয়াকে ১-০ গোলে হারিয়েছে নিউজিল্যান্ড। আর একই ব্যবধানে হন্ডুরাসকে হারিয়েছে রোমানিয়া। 

/এমএইচ/




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]