ই-পেপার বিজ্ঞাপনের তালিকা  বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১ ৭ আশ্বিন ১৪২৮
ই-পেপার  বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

ফিরতি যাত্রায় লঞ্চে স্বাস্থ্যবিধি উপেক্ষিত
পটুয়াখালী প্রতিনিধি
প্রকাশ: শুক্রবার, ২৩ জুলাই, ২০২১, ১:১৭ এএম আপডেট: ২৩.০৭.২০২১ ৯:১০ এএম | অনলাইন সংস্করণ  Count : 76

টানা ১৪ দিনের ‘কঠোরতম লকডাউন’ শুরু। তাই পরিবার পরিজনের সঙ্গে ঈদ পালন শেষে ঢাকায় কর্মস্থলের উদ্দেশে ছুটতে শুরু করেছেন পেশাজীবীরা।

বৃহস্পতিবার (২২ জুলাই) ঈদের দ্বিতীয় দিনে রাজধানী ঢাকায় ফিরতে পটুয়াখালী লঞ্চ টামির্নালে স্বাস্থ্যবিধি উপেক্ষা করে ভিড় করেছেন হাজারো যাত্রী। অতিরিক্ত যাত্রী নিয়ে ছেড়ে গেছে সাতটি যাত্রীবাহী লঞ্চ। সকাল থেকে টার্মিনালে যাত্রীদের চাপ কিছুটা কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে যাত্রীদের ভিড়।

সরেজমিনে দেখা গেছে, স্বাস্থ্যবিধি মানায় যাত্রীদের উদাসীনতা। প্রশাসনের চাপে মাস্ক পড়ে লঞ্চে প্রবেশ করলেও ভেতরের চিত্র পুরোপুরি ভিন্ন। ডেকে ঠাসাঠাসি করে বসা এবং অধিকাংশ যাত্রীই মাস্ক ব্যবহারেরও প্রয়োজন মনে করছেন না।

ঢাকাগামী যাত্রী আব্দুল খালেক সময়ের আলোকে বলেন, লঞ্চের ভেতর বেশিরভাগ যাত্রী স্বাস্থ্যবিধি মানছেন না। তদারকির কেউ নেই। লঞ্চ কর্তৃপক্ষ যেমন উদাসীন, যাত্রীরাও মানছেন না স্বাস্থ্যবিধি। এভাবেই যে যার ইচ্ছামতো ঢাকার উদ্দেশে যাত্রা করছেন। সরকারি নির্দেশনার কোনো তোয়াক্কাই করছেন না কেউ।

স্বাস্থ্যবিধি কেন মানছেন না এমন প্রশ্নের জবাবে যাত্রীরা দেখাচ্ছেন বিভিন্ন অজুহাত। পুলিশ, ম্যাজিস্ট্রেট দেখলেই যে যেভাবে পারছে মুখ ঢেকে নিচ্ছে। পটুয়াখালী নৌবন্দর কর্মকর্তা মোঃ মহিউদ্দিন গণমাধ্যমকে জানান, যাত্রীর চাপ বেশি হওয়ার আশঙ্কায়  অতিরিক্ত তিনটি লঞ্চসহ মোট সাতটি লঞ্চ ঢাকার উদ্দেশে ছেড়ে গেছে। তবে অন্যান্য বছরের তুলনায় যাত্রীদের উপস্থিতি এবারে কিছুটা কম।

যাত্রীরা যাতে স্বাস্থ্যবিধি মেনে লঞ্চে যাতায়াত করে সেজন্য নজরদারির ব্যবস্থা করা হয়েছে। কোনো লঞ্চে যাতে অতিরিক্ত যাত্রী বহন করতে না পারে এবং মাস্ক ছাড়া না উঠতে পারে সেজন্য তদারকি করা হচ্ছে। ঘাট কর্তৃপক্ষের পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ ও অন্যান্য স্বেচ্ছাসেবী সংগঠন কাজ করে যাচ্ছে।

/জেডও/এসএইচ/




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]