ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ২৬ সেপ্টেম্বর ২০২১ ১১ আশ্বিন ১৪২৮
ই-পেপার রোববার ২৬ সেপ্টেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

দিনাজপুরে কঠোর লকডাউনের প্রথমদিনে স্বাস্থ্যবিধি মানছে সবাই
নিজস্ব প্রতিবেদক, দিনাজপুর:
প্রকাশ: শুক্রবার, ২৩ জুলাই, ২০২১, ৯:৩৪ এএম | অনলাইন সংস্করণ  Count : 55

ঈদ শেষে আবার শুরু হয়েছে কঠোর লকডাউন। আজ ১৪ দিনের কঠোর বিধি-নিষেধের প্রথমদিন চলছে। গণপরিবহন না চললেও অটোবাইক চলছে বিক্ষিপ্তভাবে। আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোয় অবস্থান নিয়েছে। 

দিনাজপুর জেলায় গত ২৪ ঘন্টায় নতুন শনাক্ত হয়েছে ৪৯ জন। এ নিয়ে আক্রান্ত ব্যক্তির সংখ্যা দাড়ালো ১১ হাজার ৬৫৯ জনে। একদিনে মারা গেছেন ৪ জন। এর মধ্যে করোনায় চিকিসাধীন অবস্থায় মারা গেছেন ৩ জন আর করোনা উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে ১ জনের। গত ২৪ ঘণ্টায় জেলায় শনাক্তের হার ৪৩ দশমিক ৩৬ শতাংশ। একদিনে ১১৩টি নমুনা পরীক্ষায় নতুন শনাক্ত হয়েছেন ৪৯ জন। এ নিয়ে আক্রান্ত ব্যক্তির সংখ্যা দাড়ালো ১১ হাজার ৬৫৯ জনে। পুরো জেলায় এ পর্যন্ত মারা গেছেন ২২৩ জন। আর সুস্থ্যতা পেয়েছেন ৯৭ জন। মোট সুস্থ হয়েছেন ১০ হাজার ৫৪ জন। 

আজ শুক্রবার সকাল সাড়ে ৯টায় সময়ের আলোকে এ তথ্য নিশ্চিত করেছেন দিনাজপুরের সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ।

সিভিল সার্জন কার্যালয় সূত্র জানিয়েছে, বর্তমানে জেলায় করোনায় আক্রান্ত ১১ হাজার ৬৫৯ জন ব্যক্তির মধ্যে সুস্থ্য হয়েছেন ১০ হাজার ৫৪ জন। আক্রান্ত অবস্থায় বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ১৩৮২ জন। 
 
দিনাজপুর সিভিল সার্জন ও জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব ডা. আব্দুল কুদ্দুছ সময়ের আলোকে বলেন, ঈদ শেষ। শুরু হয়েছে কঠোর লকডাউন। প্রথমদিনে স্বাস্থ্যবিধি মেনেই কাচাবাজারে কেনাকাটা চলছে। গণপরিবহন বন্ধ রয়েছে। অযথা আড্ডা নেই। এভাবে সচেতন হয়ে স্বাস্থ্যবিধি মেনে চললে আর কঠোর লকডাউন পালন করলে সংক্রমণের সংখ্যা কমে যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। 

/এমএইচ/




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]