ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১ ৬ আশ্বিন ১৪২৮
ই-পেপার মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

বাংলাদেশ
সমুদ্র উপকূলে ৩ নম্বর স্থানীয় সতর্কসংকেত
সময়ের আলো অনলাইন
প্রকাশ: শুক্রবার, ২৩ জুলাই, ২০২১, ৪:৪৩ পিএম আপডেট: ২৩.০৭.২০২১ ৫:০৯ পিএম | অনলাইন সংস্করণ  Count : 171

কক্সবাজার, চট্টগ্রাম, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্কসংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। শুক্রবার (২৩ জুলাই) আবহাওয়া অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আবহাওয়া অধিদফতর সূত্রে জানা গেছে, বাংলাদেশের উপকূলীয় এলাকা, উত্তর বঙ্গোপসাগর ও সমুদ্রবন্দরগুলোর ওপর দিয়ে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারগুলোকে পরবর্তী নির্দেশ না দেওয়া অবধি উপকূলের কাছাকাছি নিরাপদে চলাচল করার নির্দেশ দেওয়া হয়েছে।

লঘুচাপ সৃষ্টি হয়েছে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায়। আবহাওয়া অধিদফতর এই তথ্য জানিয়েছে।

আবহাওয়া অধিদফতর সূত্রে জানা গেছে, লঘুচাপের কেন্দ্রস্থল ও উত্তর-পূর্ব দিকে বাংলাদেশের দক্ষিণাঞ্চল হয়ে আসাম অবধি বিস্তৃত। বাংলাদেশের ওপর মৌসুমি বায়ু সক্রিয় আছে। তা ছাড়া উত্তর বঙ্গোপসাগরের কোথাও কোথাও মৌসুমি বায়ু মাঝারি অবস্থায় বিরাজ করছে।

বৃহস্পতিবার (২২ জুলাই) সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, সিলেট ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায়; রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। তা ছাড়া দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। ৪৮ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, এই সময়ে আবহাওয়ার অবস্থা সামান্য পরিবর্তন হতে পারে। পরবর্তী ৫ দিনের পূর্বাভাসে জানা যায়, এই সময়ে বজ্রসহ ভারী বৃষ্টিপাত হতে পারে।

/এসএইচ/


আরও সংবাদ   বিষয়:  বঙ্গোপসাগরে লঘুচাপ   বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা  




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]