ই-পেপার বিজ্ঞাপনের তালিকা  বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১ ৭ আশ্বিন ১৪২৮
ই-পেপার  বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

তৃণমূলের সংসদীয় দলের চেয়ারপারসন হলেন মমতা বন্দ্যোপাধ্যায়
মুকুল বসু, কলকাতা
প্রকাশ: শুক্রবার, ২৩ জুলাই, ২০২১, ৮:৪৫ পিএম আপডেট: ২৩.০৭.২০২১ ৮:৫২ পিএম | অনলাইন সংস্করণ  Count : 76

পশ্চিমবঙ্গ রাজ্যের ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেসের সংসদীয় দলের চেয়ারপারসন হলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার তৃণমূলের সংসদীয় দলের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়। শুক্রবার দিল্লিতে সংবাদ সম্মেলন করে এ কথা জানান তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও’ব্রায়েন ও সুখেন্দু শেখর রায়। মমতা আর এখন সাংসদ নন; কিন্তু অতীতে কয়েক দশকের সাংসদ থাকার সুবাদে তার সেই অভিজ্ঞতা কাজে লাগাতেই এই নতুন দায়িত্ব দেওয়া হলো তাকে।

ডেরেক ও’ব্রায়েন জানান, ‘তৃণমূল কংগ্রেসের সংসদীয় কমিটি সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত নিয়েছে যে, মমতা বন্দ্যোপাধ্যায়কে তৃণমূলের সংসদীয় কমিটির চেয়ারপারসন করা হবে। মমতা সাতবারের সাংসদ, তিনবারের মুখ্যমন্ত্রী। সংসদীয় হোক বা পরিষদীয় মমতার রাজনৈতিক অভিজজ্ঞতার তুলনা করা যায় এমন রাজনীতিবিদ এখন গোটা ভারতে হাতেগোনা। নেতৃত্ব দেওয়ার মতো তার দক্ষতা, অন্তর্দৃষ্টি, দূরদৃষ্টি সবকিছুই আছে।’

উল্লেখ্য, আগামী ২৬ জুলাই পাঁচ দিনের দিল্লি সফরে যাচ্ছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। তার আগে মমতার হাতে এই গুরুদায়িত্ব তুলে দিয়ে বিরোধী শিবিরকে একটি বার্তা দেওয়া হলো মনে করা হচ্ছে। রাজ্য বিধানসভা নির্বাচনে বিপুল সাফল্য এবং তৃতীয়বার রাজ্যের মুখ্যমন্ত্রীর গদিতে বসার পর এটিই তার দিল্লি সফর হতে চলেছে।

এবার তৃণমূলের নজর ২০২৪ সালের লোকসভার নির্বাচন। ইতোমধ্যে রাজ্যের গণ্ডি পেরিয়ে অন্য রাজ্যগুলোতেও দলের সংগঠন বাড়ানোর তোড়জোর শুরু করেছে তারা।

গত বুধবার (২১ জুলাই) শহীদ দিবস উপলক্ষে ভার্চুয়াল মাধ্যমে দলের কর্মী-সমর্থক ও দেশের বিরোধী রাজনৈতিক দলগুলোর উদ্দেশ্যে বিজেপিবিরোধী ‘যুক্ত ফ্রন্ট’ গঠনের আহ্বান জানিয়েছিলেন মমতা। দিল্লিসহ একাধিক শহরে তার সেই ভাষণ শোনানোরও ব্যবস্থা করা হয়েছিল।

এমন এক পরিস্থিতিতে দিল্লি গিয়ে কংগ্রেস, এনসিপি, ডিএমকেসহ বিরোধী রাজনেতিক দলগুলোর সঙ্গে বৈঠক সারবেন মমতা। পাশাপাশি পেগাসাস ইস্যুতেও সোচ্চার হতে পারেন তিনি। কারণ বৃহস্পতিবারের পর শুক্রবারও এই ইস্যুতে সংসদ উত্তপ্ত হয়েছে। অন্যদিকে আগামী ২৮ জুলাই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠক করবেন মমতা। সাক্ষাত হতে পারে রাষ্ট্রপতি রামনাথ কোভিন্দের সঙ্গেও।

/এসএ/




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]