ই-পেপার বিজ্ঞাপনের তালিকা  বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১ ৭ আশ্বিন ১৪২৮
ই-পেপার  বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

ইকুয়েডরের কারাগারে দাঙ্গা, নিহত ২২
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: শুক্রবার, ২৩ জুলাই, ২০২১, ৯:২১ পিএম | অনলাইন সংস্করণ  Count : 46

ইকুয়েডরে পৃথক দুই কারাগারে দাঙ্গায় কমপক্ষে ২২ জন কারাবন্দী নিহত হয়েছেন। আহত হয়েছেন বেশ কয়েকজন পুলিশ সদস্যও। বৃহস্পতিবার (২২ জুলাই) দেশটির সরকার জানিয়েছে, দেশের দক্ষিণাঞ্চলীয় প্রদেশ গুয়াইয়াস ও কটোপ্যাক্সি প্রদেশের দু’টি কারাগারে এই দাঙ্গার ঘটনা ঘটে।

প্রদেশ দু’টি ইকুয়েডরের রাজধানী কুইটোর দক্ষিণে অবস্থিত। বৃহস্পতিবার জানানো হয়, দাঙ্গায় কটোপ্যাক্সি কারাগারে কমপক্ষে ১৩ জন কারাবন্দী নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন ৩৫ জন বন্দী ও ছয়জন পুলিশ কর্মকর্তা। এদিকে ৩১ জন বন্দীর পালানোর পরিকল্পনা ব্যর্থ করে দেন পুলিশ ও নিরাপত্তা বাহিনীর সদস্যরা। অন্যদিকে গুয়াইয়াস কারাগারে দাঙ্গায় নিহত হয়েছেন কমপক্ষে আটজন। এছাড়া সেখানে তিন পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন।

গত মে মাসে লাসসো দেশটির প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেন। সর্বশেষ এই দাঙ্গার ঘটনার পর তিনি দেশের সকল কারাগারে জরুরি অবস্থা জারি করেছেন। লাতাকুনগা শহরে দেওয়া এক বক্তৃতায় লাসসো বলেন, ‘আমি অপরাধীদের এটা বলতে চাই যে, তাদের কর্মকাণ্ডের কারণে আগের সরকারের মতো এই সরকারও দুর্বলভাবে জবাব দেবে; এটা মনে করে থাকলে তারা ভুল করবে।’

এক বিবৃতিতে এসএনএআই কারাগার ব্যবস্থাপনা কর্তৃপক্ষ জানিয়েছে, কারাগারে দাঙ্গা সৃষ্টির পর বুধবারই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে দেশটির এলিট ফোর্সের সদস্যরা। ইকুয়েডরের স্বরাষ্ট্রমন্ত্রী আলেজান্দ্রা ভেলা জানিয়েছেন, দাঙ্গার পর কারাগার থেকে পালিয়ে যাওয়া ৭৮ বন্দীকে ফের আটক করা হয়েছে।

/এসএ/




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]