ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১ ৬ আশ্বিন ১৪২৮
ই-পেপার মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

ক্ষমতাহীনদের ক্ষমতাবান করতে পারেন সাংবাদিকরা: তথ্যমন্ত্রী
চট্টগ্রাম ব্যুরো
প্রকাশ: শনিবার, ২৪ জুলাই, ২০২১, ৬:১৯ এএম | অনলাইন সংস্করণ  Count : 34

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, সাংবাদিকদের অনেক ক্ষমতা, যা তিনি নিজে অনুভব করেন না। একজন সাংবাদিক ক্ষমতাহীনদের ক্ষমতাবান করতে পারেন। যার মুখে ভাষা নেই তাকে ভাষা দিতে পারেন। যে কথা বলতে ভুলে গেছে কিংবা ভয় পায় তার মুখে ভাষা দিতে পারেন। যে স্বপ্ন দেখতেও ভুলে গেছে, স্বপ্ন দেখতে ভয় পায়, তাকে স্বপ্ন দেখাতে পারেন। সাংবাদিকরা চাইলে লেখার মাধ্যমে সমাজকে উজ্জীবিত করতে পারেন। 

বৃহস্পতিবার বিকালে চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে সাংবাদিক কল্যাণ ট্রাস্টের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। 
মন্ত্রী বলেন, আমরা একটি বহুমাত্রিক সমাজে বসবাস করি, এখানে বিতর্ক  ও সমালোচনা থাকবে কিন্তু এটির পাশাপাশি ভালো কাজের প্রশংসাও করতে হয়। ভালো কাজের যদি প্রশংসা না হয় তা হলে যারা ভালো কাজ করে তারা কখনও উৎসাহ পাবে না। সরকারে থাকলে সবই খারাপ, বিএনপিসহ কেউ কেউ সেটাই মনে করে। তারা সরকারে থাকলে সব ভালো, আমরা সরকারে থাকলে সব খারাপ। দেশটা কি এমনি এমনিতে এগিয়ে গেল।

তিনি বলেন, গত সাড়ে ১২ বছরে মানুষের যে উন্নয়ন হয়েছে তা কল্পনাতীত। আমাদের মাথাপিছু আয় ভারতকেও ছাড়িয়ে গেছে। জননেত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বের কারণেই সম্ভব হয়েছে এই এগিয়ে যাওয়া।

চট্টগ্রামের ফুসফুসখ্যাত সিআরবিতে হাসপাতাল নির্মাণ প্রসঙ্গে তথ্য ও সম্প্রচার মন্ত্রী বলেন, চট্টগ্রামের একটি নান্দনিক ও ঐতিহাসিক স্থান সিআরবি। সেটি নিয়ে চট্টগ্রামের মানুষের মধ্যে ব্যাপক অসন্তোষ সৃষ্টি হয়েছে। সিআরবিতে গাছপালা কাটা হোক, পরিবেশ নষ্ট হোক সেটি আমিও ব্যক্তিগতভাবে চাই না। 

আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, আপনারা জানেন, প্রধানমন্ত্রী পরিবেশ সংরক্ষণের জন্য জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবিলা করার ক্ষেত্রে বলিষ্ঠ পদক্ষেপ রাখার কারণে ‘চ্যাম্পিয়ন অব দ্য আর্থ’ পদকে ভূষিত হয়েছেন। সুতরাং বঙ্গবন্ধুকন্যার হাত দিয়ে পরিবেশ নষ্ট হয় এমন কোনো কাজ হবে না। সরকার জনগণের বিপক্ষে কোনো কাজ করবে না। বিষয়টি আমি যথাযথ জায়গায় উপস্থাপন করব।

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে) এই চেক বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে। সিইউজের সভাপতি মোহাম্মদ আলী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। যুগ্ম সম্পাদক সবুর শুভর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম প্রেসক্লাব সভাপতি আলী আব্বাস। বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, সিইউজের সহসভাপতি অনিন্দ্য টিটু ও সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]