ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১ ৬ আশ্বিন ১৪২৮
ই-পেপার মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

কঠোর লকডাউনে ফাঁকা ঢাকা
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: শনিবার, ২৪ জুলাই, ২০২১, ৬:১৯ এএম | অনলাইন সংস্করণ  Count : 60

ঘোষণা অনুযায়ী ঈদের এক দিন পর থেকেই শুরু হয়েছে সারা দেশব্যাপী কঠোর লকডাউন। পুলিশের পাশাপাশি রাস্তায় রয়েছে র‍্যাব, বিজিবি ও সেনাবাহিনী। প্রশাসনের তৎপরতার প্রভাব দেখা গেছে পথে-ঘাটে।

গতকাল শুক্রবার সকাল থেকে বিকাল পর্যন্ত রাজধানীর ধানমন্ডি, কারওয়ান বাজার, বাংলামোটর, নিউমার্কেট, গুলিস্তান, পুরান ঢাকার রায় সাহেব বাজার মোড় এলাকায় কোনো গণপরিবহন ছিল না। এদিন ভোরে দেশের দক্ষিণাঞ্চলের বেশ কয়েকটি লঞ্চে হাজার হাজার রাজধানীতে মানুষ আসে। তারা সদরঘাট লঞ্চ টার্মিনালে নামার পর কেউ রিকশায়, কেউবা হেঁটে গন্তব্যে ফেরেন। এ সময় অনেককেই স্বাস্থ্যবিধি প্রতিপালন করতে দেখা যায়নি।

অন্যদিকে গাবতলী বাস টার্মিনাল এলাকায় গণপরিবহন না পেয়ে পায়ে হেঁটেই রাজধানীতে প্রবেশ করেন অনেকে। তবে তাদেরকে পুলিশ, র‍্যাব, বিজিবি ও সেনাবাহিনীর জিজ্ঞাসাবাদের মধ্যে পড়তে হয়। এ ছাড়া জুমার নামাজের সময় মুসল্লিরা নামাজ পড়তে বের হন। বাকি সময় প্রায় পুরোপুরি ফাঁকা ছিল মূল সড়কগুলো।

কারওয়ান বাজারে দুপুরের দিকে কথা হয় রিকশাচালক আব্বাস আলীর সঙ্গে। তিনি সময়ের আলোকে বলেন, ‘এখানে অনেকক্ষণ ধরে বসে আছি, কিন্তু ভাড়া পাচ্ছি না। সকালে একটু লোকজন ছিল। কিন্তু এখন লোকজন পাচ্ছি না। আধা ঘণ্টা ধরে এখানে বসে আছি।’ তবে এই চিত্র সকালে ছিল একদমই ভিন্ন। বিশেষ করে যারা সদরঘাট এলাকায়। সেখানে রিকশাই হয়ে ওঠে প্রধান যানবাহন। গতকাল শপিংমল, কল-কারখানা, ফুটপাথের দোকানপাট সব বন্ধ ছিল। তবে আগের মতোই পাড়া-মহল্লার অলি-গলিতে লোকজনকে আড্ডা দিতে দেখা গেছে।

তেজগাঁও ট্রাফিক জোনের এসআই মতিউর সময়ের আলোকে বলেন, ‘কঠোর লকডাউনের আজকে প্রথম দিন। রাস্তায় মানুষজন খুব কমই বের হয়েছে। আমরা যাচাই-বাছাই করছি। যারা দেখি অযথা বের হয়েছেন, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিচ্ছি। সকাল থেকে বেশ কয়েকজনকে আমরা পেয়েছিলাম, তাদের মামলা দিয়েছি।’ করোনা সংক্রমণ রোধে ২৩ জুলাই সকাল ৬টা থেকে ৫ আগস্ট রাত ১২টা পর্যন্ত কঠোর লকডাউন ঘোষণা করে সরকার। সকাল থেকেই বন্ধ রয়েছে সব ধরনের গণপরিবহন। তবে কাঁচাবাজার ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান খোলা রয়েছে।












সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]