ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১ ২ আশ্বিন ১৪২৮
ই-পেপার শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

রাজধানী ফেরত ‘বস’ এখন দিনাজপুরে
নিজস্ব প্রতিবেদক, দিনাজপুর
প্রকাশ: শনিবার, ২৪ জুলাই, ২০২১, ৪:৪৭ পিএম আপডেট: ২৪.০৭.২০২১ ৪:৫৪ পিএম | অনলাইন সংস্করণ  Count : 242

ঈদুল আজহা উপলক্ষে দিনাজপুরের ‘বস’ রাজধানী ঢাকায় গিয়েছিল। তবে ত্যাগ স্বীকার করা হলো না তার। নিরাশ হয়ে তার মালিক ফিরিয়ে আনতে বাধ্য হন ১২০০ কেজি ওজনের বসকে। করোনার প্রাদুর্ভাবে অনলাইন পশুর হাটে দামি গরুর বেশি চাহিদা এবং সরাসরি হাটে কম মুল্যের গরু বিক্রি বেশি থাকাই এর মূল কারণ বলছেন খামারিরা।

দিনাজপুরের ঘোড়াঘাটে ন্যাচার ফ্রেশ ডেইরি ফার্মের মালিক তিনভাই সোহেল, শাহনেওয়াজ ও পারভেজ সময়ের আলোকে বলেন, আমাদের খামারে দিনাজপুরের বস নামের ষাঁড় গরুটির বয়স চার বছর। ওজন ১২০০ কেজি। এবারের ঈদে দিনাজপুরের বসকে রাজধানী ঢাকার হাটে তোলা হয়েছিল। বসুন্ধরা সিটির পাশে পশুর হাটে গরুটির দাম ১২ লাখ টাকা চাওয়া হলেও মাত্র এক লাখ টাকা পর্যন্ত দাম উঠেছিল। অথচ দিনাজপুরেই নয় লাখ টাকা পর্যন্ত দাম উঠেছিল বলে জানান খামারিরা। ফলে বিক্রি না করেই ঈদের দিন বিকেলে দিনাজপুরে ফেরত আনা হয়।

খামারিরা বলেন, এবার অনলাইনে দামি অনেক গরু বিক্রি হওয়ায় সরাসরি পশুর হাটে চাহিদা কমে যায়। বেশি চাহিদা ছিল ৪০ থেকে ৬০ হাজার টাকার মধ্যে গরুগুলোর। আগামী ঈদের জন্য না রেখে দিনাজপুরের বসকে জবাই করে কেজি দরে বিক্রয় করা হবে বলে জানান তার মালিকরা।

এদিকে, দিনাজপুর সদর উপজেলার উত্তর গোবিন্দপুরের বাসিন্দা খামারি আকবর আলী সময়ের আলোকে বলেন, ফ্রিজিয়ান জাতের ২৫ মণ ওজনের ‘ত্যাগ’ নামের গরুটির দাম না পাওয়ায় ঈদের একদিন আগেই কেজি দরে বিক্রি করা হয়েছে।  

/এসএ/




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]