ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১ ২ আশ্বিন ১৪২৮
ই-পেপার শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

ময়িসের শেষ বিদায়ের সময়ও গোলাগুলি
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: শনিবার, ২৪ জুলাই, ২০২১, ৯:৪০ পিএম | অনলাইন সংস্করণ  Count : 55

হাইতির ঐতিহাসিক শহর ক্যাপ-হাইতিয়েনে হত্যাকাণ্ডের শিকার প্রেসিডেন্ট জোভেনেল ময়িসের শেষকৃত্য সম্পন্ন হয়েছে। নিহত প্রেসিডেন্টের শেষবিদায়ের সময়ও ঘটেছে গোলাগুলির ঘটনা। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, সে সময় ঘটনাস্থলে থাকা অতিথিদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

৭ জুলাই রাতে নিজ বাসভবনে হত্যাকাণ্ডের শিকার হন জোভেনেল মোয়েসি। সে সময় আহত হন স্ত্রী মার্টিন ময়িস। যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের মিয়ামির একটি হাসপাতালে চিকিৎসা নিয়ে গত শনিবার তিনি দেশে ফেরেন।

স্থানীয় সময় শুক্রবার প্রেসিডেন্ট ময়িসের শেষকৃত্য অনুষ্ঠান হয়। আন্তর্জাতিক বার্তা সংস্থার প্রতিবেদন অনুযায়ী, শেষকৃত্যের সময় মূল ঘটনাস্থলের বাইরে বিক্ষোভ চলছিল। অনুষ্ঠানে অংশ নেওয়া পুলিশপ্রধানসহ অনেকেরই প্রেসিডেন্টের হত্যাকাণ্ডের পেছনে হাত আছে বলে দাবি করেন বিক্ষোভকারীরা। একপর্যায়ে তারা পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন। শোনা যায় গুলির শব্দ। প্রত্যক্ষদর্শীরা অনেকেই কাঁদানে গ্যাসের গন্ধ পেয়েছেন বলেও জানিয়েছেন। তবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

ময়িসের শেষকৃত্য অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্রসহ নানা দেশের শীর্ষ পর্যায়ের কর্মকর্তারা। গুলির শব্দে তাঁরা দ্রুত নিরাপদে সরে যান। অনুষ্ঠানে ছিলেন মোয়েসির স্ত্রী মার্টিন ও তাদের তিন সন্তানও। শেষকৃত্য অনুষ্ঠানে মার্টিন বলেন, ‘আমরা বিচারের দাবিতে কাঁদছি। আমরা প্রতিশোধ চাই না, বিচার চাই।’

এর আগে মোয়েসির মরদেহ কফিনে করে অনুষ্ঠানস্থলে নিয়ে আসা হয়। যাদের কাঁধে করে কফিন আসে, তাদের পরনে ছিল সেনা উর্দি। সেখানে সাবেক এই প্রেসিডেন্টের প্রতি শ্রদ্ধা জানানো হয়। পরে তাকে তার বাবার কবরের পাশেই সমাহিত করা হয়।

/এসএ/




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]