ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১ ২ আশ্বিন ১৪২৮
ই-পেপার শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

বাংলাদেশে ২০০ টন অক্সিজেন পাঠালো ভারত
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: শনিবার, ২৪ জুলাই, ২০২১, ৯:৫৩ পিএম | অনলাইন সংস্করণ  Count : 104

বাংলাদেশে ২০০ টন তরলীকৃত মেডিকেল অক্সিজেন পাঠিয়েছে প্রতিবেশী দেশ ভারত। শনিবার সে দেশের সংবাদমাধ্যম ইন্ডিয়া ডট কমের এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। শনিবার ঝাড়খণ্ডের টাটানগর থেকে রওয়ানা হওয়া দশ কনটেইনারবাহী ট্রেনটি আজ রোববার বেনাপোল সীমান্তে পৌঁছানোর কথা রয়েছে।
  
ভারতীয় দৈনিক বিজনেস স্ট্যান্ডার্ডের প্রতিবেদন অনুযায়ী এই প্রথম ভারত ট্রেনে করে জীবনদায়ী এই গ্যাস উপহার হিসেবে দেশের বাইরে পাঠাচ্ছে। অক্সিজেনগুলো বাংলাদেশে সরবরাহের জন্য ‘অক্সিজেন এক্সপ্রেস’ নামে একটি বিশেষ ট্রেন গতকাল রওয়ানা হয়েছে। গত এপ্রিলে ভারতে দ্বিতীয় দফায় করোনার প্রকোপ শুরুর পর রাজ্যে রাজ্যে দেখা দেওয়া অক্সিজেনের ভয়াবহ সংকটের মধ্যে ভারতীয় রেলওয়ে কর্তৃপক্ষ রাজ্যগুলোয় অক্সিজেন সরবরাহের জন্য অক্সিজেন এক্সপ্রেস নামে বিশেষ এই ট্রেন চালু করেছিল।

ভারতীয় রেলওয়ে জানিয়েছে, ‘রেলপথে প্রথম তরলীকৃত অক্সিজেন ট্যাঙ্কারটি টাটানগর থেকে লোড হয়ে ২০০ মেট্রিক টন অক্সিজেন নিয়ে বাংলাদেশের উদ্দেশে রওয়ানা হয়েছে। রোববার সকালের মধ্যে ট্রেনটির গন্তব্যে পৌঁছানোর কথা।’

গত ২৪ এপ্রিল থেকে ভারতীয় রেলওয়ের অক্সিজেন এক্সপ্রেস নামের এই বিশেষ ট্রেন সেবা চালু হয়। দেশটিতে এখন এ রকম অন্তত ৪৮০টি ট্রেন রয়েছে। এপ্রিলে চালু হওয়ার পর এসব ট্রেনের মাধ্যমে ৩৬ হাজার ৮৪১ টন তরলীকৃত মেডিকেল অক্সিজেন সরবরাহ করা হয়েছে।

/এসএ/




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]