ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১ ২ আশ্বিন ১৪২৮
ই-পেপার শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

ফকির আলমগীরের প্রস্থান: তারকাদের শোক ও শ্রদ্ধা
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: শনিবার, ২৪ জুলাই, ২০২১, ১০:৩৫ পিএম | অনলাইন সংস্করণ  Count : 63

কিংবদন্তি গণসঙ্গীত শিল্পী ফকির আলমগীরকে হারিয়ে সংস্কৃতি অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। প্রিয় মানুষটির প্রয়াণে সামাজিক যোগাযোগ মাধ্যমে শোক জানিয়েছেন তারকারা।

সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দীন ইউসুফ : ফকির আলমগীরের সঙ্গে রাজপথের আন্দোলনে একসঙ্গে পথচলার নিরবচ্ছিন্ন ৫২ বছর অন্তে তার বিচ্ছেদে আমি শোকাহত। বিমর্ষ।

অভিনেতা চঞ্চল : ফকির ভাই, ভালো থাকবেন। আপনি ছবি তুলতে খুব পছন্দ করতেন। শেষ ছবিটা তোলা হলো না। শ্রদ্ধা।

বাপ্পা মজুমদার : শ্রদ্ধা ফকির আলমগীর ভাই...

বাউলশিল্পী কুদ্দুস বয়াতি : গণসঙ্গীতশিল্পী ফকির আলমগীর আর নেই। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তার বিদেহী আত্মার শান্তি কামনা করি।

অভিনেতা সাজু খাদেম : বিদায় গণসঙ্গীত সম্রাট ফকির আলমগীর।

সঙ্গীত পরিচালক কৌশিক হোসেন তাপস : শান্তিতে থাকুন প্রিয় ফকির ভাই। সব সময়ের মতো স্বর্গে হাসতে থাকুন। আল্লাহ আপনার মঙ্গল করুন।

কণ্ঠশিল্পী ধ্রুব গুহ : করোনার কাছে হেরে চলে গেলেন কিংবদন্তি গণসঙ্গীতশিল্পী আমাদের প্রিয় ফকির আলমগীর ভাই। তার আত্মার চিরশান্তি কামনা করছি।

কনকচাঁপা : এত টগবগে যুবকের প্রাণশক্তিওয়ালা মানুষটা করোনার ভয়াল থাবায় পর্যুদস্ত হলেন! আমি শোকে নিমজ্জিত! এই দুঃখ প্রকাশের ভাষা আমার নেই। সারাজীবন গণসঙ্গীত নিয়ে একরকম যুদ্ধ করে গেছেন। যুদ্ধ করতে করতে নিজের একটা অটল পাহাড় সমান দুর্গম দুর্গ তৈরি করেছিলেন, করতে পেরেছিলেন। তিনি হয়ে উঠেছিলেন গণমানুষের মুখপাত্র। তিনি ছিলেন আমাদের গণসঙ্গীতের প্রাণপুরুষ। হে আল্লাহ, এই কিংবদন্তিকে ওপারে ভালো রেখো।

মাকসুদুল হক : আমার মুরব্বি প্রাণপ্রিয় দাদাভাই মুক্তিযোদ্ধা ফকির আলমগীর- বাংলাদেশের ব্যান্ডসঙ্গীত আন্দোলনের ৫ খলিফার অন্যতম গণসঙ্গীত ও ভাবসঙ্গীতের পুরোধা দেহত্যাগ করেছেন। গত ২৪ জুন ২০২১-এ ঐতিহাসিক ‘১৭ বছর পর’ কনসার্টের বিষয়ে আমার গবেষণার কারণে কিছু তথ্য চেয়ে ফোন দিয়েছিলাম। প্রায় ১ ঘণ্টা কথা বলা শেষে, খুব অবাক লাগছিল সেদিন উনি কেবল তথ্য না- উনার কালেকশনে থাকা একাধিক দুর্লভ ছবি পাঠিয়েছিলেন। উনার আত্মার শান্তি কামনা করছি।

হানিফ সংকেত : চলে গেলেন গণমানুষের শিল্পী ফকির আলমগীর। মানবিক গুণাবলিতে মহান এই শিল্পীর অকস্মাৎ মৃত্যু সংবাদে স্বজন হারানোর কষ্ট অনুভব করছি। সম্প্রতি তার অসুস্থতার খবরে বেশ শঙ্কিত হয়ে পড়েছিলাম। নিয়মিত খোঁজখবরও রাখছিলাম। দুদিন আগেও ভাবির সঙ্গে কথা হয়েছিল, বলেছিলেন- এখন কিছুটা স্ট্যাবল, দোয়া করবেন। কিছুটা আশার আলো দেখেছিলাম। কিন্তু না প্রাণঘাতী করোনার কাছে পরাজিত হলেন স্বাধীন বাংলা বেতারের এই শব্দসৈনিক, বিশিষ্ট মুক্তিযোদ্ধা ফকির আলমগীর। বিভিন্ন আন্দোলন-সংগ্রামে পাশে থেকে তিনি যেমন মানুষকে উজ্জীবিত করেছেন, তেমনি শিল্পীদের অধিকার আদায়ের বিভিন্ন কর্মসূচিতেও তিনি সবসময় অগ্রণী ভূমিকা পালন করেছেন।
সাংস্কৃতিক অঙ্গনে সবসময় তিনি সবার সুখে-দুঃখে পাশে থেকেছেন। তার সঙ্গে জড়িয়ে আছে আমার অনেক গল্পের, অনেক স্মৃতি। মনে পড়ে আমার অনেক অনুষ্ঠানে উপস্থিতির স্মৃতিময় সময়গুলোর কথা। আমি তার আত্মার মাগফিরাত কামনা করছি।

/জেডও/




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]