ই-পেপার বিজ্ঞাপনের তালিকা  বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১ ৭ আশ্বিন ১৪২৮
ই-পেপার  বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

পদক জীবনের চেয়ে মূল্যবান হতে পারে না: আ স ম আবদুর রব
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বুধবার, ২৮ জুলাই, ২০২১, ৯:৩৭ পিএম | অনলাইন সংস্করণ  Count : 44

পদক জীবনের চেয়ে মূল্যবান হতে পারে না বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি’র সভাপতি আ স ম আবদুর রব। তিনি সরকারিভাবে আয়োজিত ওসমানী মিলনায়তনে পদক প্রদান অনুষ্ঠান বাতিলের দাবি জানান।

বুধবার (২৮ জুলাই)  বিকালে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে রব এ দাবি জানান। 

বিবৃতিতে বলা হয়, পুলিশ-ম্যাজিস্ট্রেট দিয়ে যখন স্বাস্থ্যবিধি পালন নিশ্চিত করতে নাগরিকদের গ্রেফতার ও জেল-জরিমানা করা হচ্ছে তখন পদক প্রদানের জন্য শারীরিক উপস্থিতি ও সমাবেশ অনুষ্ঠানের আয়োজন সরকারের করোনা নিয়ন্ত্রণের সকল কার্যক্রমকে প্রশ্নবিদ্ধ করছে।

রব বলেন, ‘করোনার ভয়াবহ বিস্তার এবং কঠোর লকডাউনের মধ্যে এই ধরনের অনুষ্ঠান শুধু মৃত্যুঝুঁকি নয়, সরকারের ঘোষিত লকডাউন পরিস্থিতির সাথেও সাংঘর্ষিক। এর মাধ্যমে জনগণের কাছে ভুল বার্তা যাচ্ছে।

রবের মন্তব্য, করোনা মহামারিতে দীর্ঘ হচ্ছে লাশের মিছিল। এই অবস্থায় ওসমানী মিলনায়তনে পদক প্রদান অনুষ্ঠানের আয়োজন করা কোনক্রমেই সরকারের সুবিবেচনার বহিঃপ্রকাশ নয়। পদক কখনো জীবনের চেয়ে মূল্যবান হতে পারে না।

তিনি বলেন, ‘জীবন সুরক্ষার প্রশ্নে যখন রাষ্ট্রীয় সকল অনুষ্ঠান বাতিল করা হচ্ছে, সারাদেশে কঠোর লকডাউন পালিত হচ্ছে তখন 'জাতীয় পাবলিক সার্ভিস দিবস' বা পদক প্রদান অনুষ্ঠানের আয়োজন করা কোনোক্রমেই রাষ্ট্রের জন্য অতীব জরুরি কাজ হতে পারে না।’

/টিএম/




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]