ই-পেপার বিজ্ঞাপনের তালিকা  বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১ ৭ আশ্বিন ১৪২৮
ই-পেপার  বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

বাগদাদের গ্রিন জোনে আবারও রকেট হামলা
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: বৃহস্পতিবার, ২৯ জুলাই, ২০২১, ১০:০৪ পিএম | অনলাইন সংস্করণ  Count : 72

ইরাকের রাজধানী বাগদাদের সুরক্ষিত গ্রিন জোনে দুটি রকেট আঘাত হেনেছে। আন্তর্জাতিক বার্তা সংস্থা জানিয়েছে, বৃহস্পতিবার এই হামলা চালানো হয়। দেশটির নিরাপত্তা কর্মকর্তারা জানিয়েছেন, এতে কেউ হতাহত হয়নি। কোনো গোষ্ঠী বৃহস্পতিবারের হামলার দায় স্বীকার না করলেও ইরান সমর্থিত মিলিশিয়ারাই এ রকেট হামলার পেছনে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

একটি রকেট গ্রিন জোনের ভেতরের পার্কিং লটে আঘাত হেনেছে, অন্যটি পড়েছে কাছাকাছি একটি খালি জায়গায়। একজন ঊর্ধ্বতন কর্মকর্তা জানিয়েছেন, রকেট দুটো বাগদাদের পূর্বাঞ্চলের শিয়া অধ্যুষিত একটি এলাকা থেকে যুক্তরাষ্ট্রের দূতাবাস লক্ষ্য করে ছোড়া হয়েছে বলে প্রাথমিক তদন্তে ধারণা করা হচ্ছে। তবে ‘টার্গেটে’ পৌঁছাতে পারেনি।

২০২১ সালের মধ্যে ইরাকে যুক্তরাষ্ট্রের অভিযান আনুষ্ঠানিকভাবে শেষ ঘোষণা করার বিষয়ে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ও ইরাকি প্রধানমন্ত্রী মুস্তাফা আল কাদিমির মধ্যে চুক্তি হওয়ার দুইদিন পরই বাগদাদের সুরক্ষিত গ্রিন জোনে এ রকেট হামলা হল।

এ মাসের শুরুতেও ইরাক ও সিরিয়ায় মার্কিন কূটনীতিক ও বাহিনীর সদস্যদের ওপর তিন দফা রকেট ও ড্রোন হামলা হয়েছিল। এর মধ্যে এক হামলায় একটি বিমান ঘাঁটিতে ১৪টি রকেট আছড়ে পড়ে দুই মার্কিন সেনা আহতও হয়।

বাগদাদের সুরক্ষিত গ্রিন জোনের ভেতরে বিভিন্ন দেশের দূতাবাস ও সরকারি বিভিন্ন স্থাপনা আছে। সাম্প্রতিক বছরগুলোতে এই গ্রিন জোনে নিয়মিত রকেট হামলা হচ্ছে।

/এসএ/




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]