ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১ ২ আশ্বিন ১৪২৮
ই-পেপার শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

হেলেনা জাহাঙ্গীর আটক
আব্দুল্লাহ আল মামুন ও শিহাবুল ইসলাম
প্রকাশ: শুক্রবার, ৩০ জুলাই, ২০২১, ১২:৪০ এএম আপডেট: ৩০.০৭.২০২১ ১:২০ এএম | অনলাইন সংস্করণ  Count : 304

আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপকমিটি থেকে বহিষ্কৃত হেলেনা জাহাঙ্গীরকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। 

বৃহস্পতিবার দিবাগত রাত  পৌনে ১২ টার দিকে তার গুলশান-২-এর বাসা থেকে তাকে আটক করা হয়েছে।  র‌্যাবের  আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এই তথ্য নিশ্চিত করেছেন।


রাত ৮টার দিকে হেলেনা জাহাঙ্গীরের বাসায় অভিযান শুরু করে র‌্যাব। অভিযান চলার দুই ঘণ্টার মাথায় রাত ১০টার দিকে র‌্যাবের তিন জন নারী সদস্য ওই বাসায় প্রবেশ করেন। বিপুল সংখ্যক র‌্যাব সদস্য বাসার আশপাশে অবস্থান নেন। বাড়ির ভেতরে প্রবেশ করে তারা তল্লাশি চালান। রাত পৌনে ১২টার দিকে তাকে বাসা থেকে বাইরে নিয়ে আসা হয়।


র‌্যাব জানায়, অভিযানের সময় হেলেনা জাহাঙ্গীরের বাসা থেকে বিপুল পরিমাণ মাদক ও হরিণের চামড়া উদ্ধার করা হয়েছে। এই মাদকের উৎস সম্পর্কে তাকে জিজ্ঞাসাবাদ করতে র‌্যাব সদর দপ্তরে নিয়ে যাওয়া হবে। তার বিরুদ্ধে মাদকবিরোধী আইন ও বন্যপ্রাণী সংরক্ষণ আইনে মামলা হতে পারে। 

র‌্যাব পরিচালক আল মঈন আরও জানান, বিভিন্ন অভিযোগের ভিত্তিতে হেলেনা জাহাঙ্গীরের বাসায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়েছে।


প্রত্যক্ষদর্শীরা বলেন, রাত ৮টার দিকে ১০-১৫ সদস্যের একটি দল হেলেনা জাহাঙ্গীরের বাসায় প্রবেশে করেন। তারা ভেতরে তল্লাশি করছেন। তবে গণমাধ্যম কর্মীসহ কাউকে বাসায় ঢুকতে দেওয়া হয়নি।

প্রসঙ্গত, সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বাংলাদেশ আওয়ামী চাকরিজীবী লীগ নামের একটি সংগঠনের ব্যানারে নিজেকে কেন্দ্রীয় সভাপতি ঘোষণা দিয়ে জেলা, উপজেলা ও বিদেশি শাখায় সভাপতি ও সাধারণ সম্পাদক নিয়োগের ঘোষণা দিয়ে পোস্টার দেওয়া হয়। এই ঘটনায় সারা দেশে ব্যাপক আলোচনা-সমালোচনার সৃষ্টি হলে আওয়ামী লীগের মহিলা বিষয়ক উপকমিটির সদস্যপদ থেকে তাকে অব্যাহতি দিয়ে গত রোববার আনুষ্ঠানিক সংবাদ বিজ্ঞপ্তি দেওয়া হয়।

আইপি টিভি জয়যাত্রা টেলিভিশনের প্রতিষ্ঠাতা ও সিইও হেলেনা জাহাঙ্গীর চলতি বছর গত ১৭ জানুয়ারি আওয়ামী লীগের মহিলা বিষয়ক কেন্দ্রীয় উপকমিটির সদস্য হয়েছিলেন। এর আগে গত বছর ডিসেম্বরের দিকে তিনি কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য হন।

/টিএম/




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]