ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ২৬ সেপ্টেম্বর ২০২১ ১১ আশ্বিন ১৪২৮
ই-পেপার রোববার ২৬ সেপ্টেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

প্রণোদনার টাকা নিয়ে অভিযোগ যাচাই করা হবে
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: শুক্রবার, ৩০ জুলাই, ২০২১, ২:১০ এএম | অনলাইন সংস্করণ  Count : 41

করোনা মহামারির মধ্যে সরকার ঘোষিত আর্থিক প্রণোদনা প্যাকেজের ঋণের টাকা শেয়ার বাজারে বিনিয়োগের যে অভিযোগ উঠেছে, তা যাচাই করবে অর্থ মন্ত্রণালয়। বৃহস্পতিবার মন্ত্রিসভা কমিটির ভার্চুয়াল বৈঠকে এ কথা বলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। বৈঠক শেষে ভার্চুয়াল সংবাদ সম্মেলন করেন অর্থমন্ত্রী। 

সম্প্রতি কয়েকটি সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, প্রণোদনার টাকা পুঁজিবাজারে বিনিয়োগ হওয়ায় বাজারে অস্থিরতা তৈরি হয়েছে। এ ব্যাপারে অর্থমন্ত্রী সাংবাদিকদের বলেন, প্রণোদনার প্যাকেজের ঋণের টাকা শেয়ার বাজারে বিনিয়োগের বিষয়ে তথ্য আমি পাইনি। আমি এখন এটি ভেরিফাই করব। পরবর্তী সভায় জবাব দেব। আমাকে আগে জানতে হবে।

আ হ ম মুস্তফা কামাল বলেন, প্রণোদনার প্যাকেজের যেগুলো কোভিড রিলেটেড সেগুলো স্পেসিফাইড আছে, কোন খাতে আমরা কত ব্যয় করব। সেই খাত বাদ দিয়ে অন্য কোথাও যাওয়ার ব্যবস্থা নেই। আমরা এ টাকা সরাসরি যার জন্য অনুমোদিত হয়েছে আমরা তাকেই ট্রান্সফার করেছি। সুতরাং সেই টাকা রিসিভ করে সে কী করবে সেটা পরবর্তী পর্যায়ে আমাদের ভেরিফাই করতে হবে। যদিও আমার বিশ্বাস এ ধরনের ঘটনা ঘটেনি।

এর আগে করোনায় ক্ষতিগ্রস্ত শিল্প ও সেবা খাতের ব্যবসায়ী ও শিল্পোদ্যোক্তাদের সহায়তা করতে গত বছরে সাড়ে ৪ শতাংশ সুদে প্রায় ৩০ হাজার কোটি টাকা ঋণ দেয় ব্যাংকগুলো। আর ক্ষুদ্র ও মাঝারি খাতের ব্যবসায়ীদের ৪ শতাংশ সুদে দেওয়া হয় প্রায় ১৫ হাজার কোটি টাকা। এসব ঋণের সুদহার ছিল ৯ শতাংশ। বাকি সুদের টাকা ভর্তুকি দেয় সরকার।






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]