ই-পেপার বিজ্ঞাপনের তালিকা  বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১ ৭ আশ্বিন ১৪২৮
ই-পেপার  বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

জুডোতে জাপানের আট
ক্রীড়া ডেস্ক
প্রকাশ: শুক্রবার, ৩০ জুলাই, ২০২১, ৯:২৮ এএম | অনলাইন সংস্করণ  Count : 45

অলিম্পিকের ষষ্ঠ দিনে আরও ভারী হলো জাপানের স্বর্ণের ঝুলি। স্বাগতিকদের নামের পাশে আছে ১৫টি স্বর্ণ পদক। আশ্চর্যের বিষয় হলো, অর্ধেকের বেশি সাফল্য এসেছে জুডো থেকে। বৃহস্পতিবার ছেলেদের ১০০ কেজিতে সোনালি হাসি হেসেছেন জাপানিজ অ্যারন উলভ এবং মেয়েদের ৭৮ কেজিতে সেরা হয়েছেন তারই স্বদেশি শোরি হামদা। ২০২০ গেমসে জুডোতে এ নিয়ে মোট ৮টি স্বর্ণ জিতল আয়োজক দেশটি।

বৃহস্পতিবার নিপ্পন বুডোকান অ্যারেনায় বিশ^চ্যাম্পিয়ন উলভের কাছে স্রেফ উড়ে গেছে চো গু-হাম। দক্ষিণ কোরিয়ান এই জুডোকাকে তুষ্ট থাকতে হয়েছে রৌপ্য পদকে। ১০০ কেজি শ্রেণিতে ২০০০ সিডনি অলিম্পিকের পর এই প্রথম স্বর্ণ পেল জাপান। ছেলেদের এই ইভেন্টে যৌথভাবে ব্রোঞ্জ পেয়েছেন পর্তুগালের জর্জ ফোনসেকা এবং রাশিয়ান অলিম্পিক কমিটির (আরওসি) নিয়াজ ইলিয়াসভ।

অন্যদিকে মেয়েদের ৭৮ কেজিতে অপ্রতিরোধ্য ছিলেন হামাদা। মাত্র ১ মিনিট ৮ সেকেন্ডে ফ্রান্সের প্রতিপক্ষ মেডেলিন মালোঙ্গাকে পরাজিত করেন তিনি। ব্রোঞ্জ ভাগাভাগি করেছেন জার্মানির আন্না-মারিয়া ওয়েগনার এবং ব্রাজিলের মায়রা আগুইয়ার। এই ইভেন্টে চীনের তারকা জুডোকা মা ঝেঝাং বাদের খাতায় নাম লেখান রাউন্ড-৩২ এ।

জুডোকাদের দারুণ সাফল্যে নিজেদের রেকর্ড ছুঁয়েছে জাপান। এর আগে ২০০৪ সালে গ্রীষ্মকালীন অলিম্পিকে আটটি স্বর্ণ জিতেছিল দেশটি। এবার নিজেদের সেই রেকর্ড ভাঙার অপেক্ষা জাপানিজদের।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]