ই-পেপার বিজ্ঞাপনের তালিকা  বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১ ৭ আশ্বিন ১৪২৮
ই-পেপার  বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

রামেকের করোনা ইউনিটে আরও ১৩ মৃত্যু
রাজশাহী ব্যুরো
প্রকাশ: শুক্রবার, ৩০ জুলাই, ২০২১, ১০:১২ এএম আপডেট: ৩০.০৭.২০২১ ১০:১৫ এএম | অনলাইন সংস্করণ  Count : 107

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় ১৩ জনের মৃত্যু হয়েছে। শুক্রবার (৩০ জুলাই) সকাল ৮টার পর্যন্ত গত ২৪ ঘণ্টায় তাদের মৃত্যু হয়।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, মৃতদের মধ্যে করোনা আক্রান্ত হয়ে সাতজন ও উপসর্গে পাঁচজন মারা গেছেন। অপর একজনের রিপোর্ট নেগেটিভ এলেও তিনি মারা গেছেন করোনা পরবর্তী শারীরিক জটিলতায়। মৃত ১৩ জনের মধ্যে রাজশাহীর ছয়জন, নাটোরের তিনজন, নওগাঁর তিনজন ও চাঁপাইনবাবগঞ্জের একজন।

একই সময়ে করোনা ওয়ার্ডে নতুন রোগী ভর্তি হয়েছে ৬৫ জন। আর সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে ৫০ জন। হাসপাতালে ৫১৩টি করোনা ডেডিকেটেড শয্যার বিপরীতে বর্তমানে রোগি ভর্তি আছে ৪২৫ জন। ২৪ ঘন্টায় নতুন ভর্তি হওয়া ৬৫ জনের মধ্যে রয়েছে রাজশাহীর ৩০ জন, চাঁপাইনবাবগঞ্জের চারজন, নাটোরের নয়জন, নওগাঁর ছয়জন, পাবনার ১১ জন ও কুষ্টিয়ার পাঁচজন।

হাসপাতালের করোনা ইউনিটে বর্তমানে যে ৪২৫ জন ভর্তি রয়েছে, তাদের বেশিরভাগই রাজশাহীর। করোনা ও উপসর্গে রাজশাহীর ১৯৮ জন চিকিৎসা নিচ্ছে এখানে। এছাড়া চিকিৎসা নিচ্ছে চাঁপাইনবাবগঞ্জের ৩৩ জন, নাটোরের ৬৮ জন, নওগাঁর ৩৪ জন, পাবনার ৭৬ জন, কুষ্টিয়ার ১৩ জন, চুয়াডাঙ্গার দু’জন ও সিরাজগঞ্জের একজন।

হাসপাতালের করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় মৃত ১৩ জনের বয়স বিশ্লেষণে দেখা গেছে, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে রয়েছে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে চারজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে চারজন এবং ৬১ বছরের উর্ধ্বে মারা গেছে চারজন। মৃতদের মধ্যে আটজন পুরুষ ও পাঁচজন নারী।

এদিকে, বৃহস্পতিবার জেলায় এক হাজার ৭৩ জনের নমুনা পরীক্ষা করে ২২৯ জনের করোনা পজিটিভ হয়েছে। সনাক্তের হার ২১ দশমিক ৩৪ শতাংশ। আগের দিন এই হার ছিলো ২২ দশমিক ৪১ শতাংশ।

/আরএ/




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]