ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ২৬ সেপ্টেম্বর ২০২১ ১১ আশ্বিন ১৪২৮
ই-পেপার রোববার ২৬ সেপ্টেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

ভারতে হল খোলার অপেক্ষায় আলোচিত ৫ সিনেমা
আনন্দ সময় ডেস্ক
প্রকাশ: শুক্রবার, ৩০ জুলাই, ২০২১, ১০:৫৯ এএম আপডেট: ৩০.০৭.২০২১ ১১:০৪ এএম | অনলাইন সংস্করণ  Count : 70

করোনার প্রকোপে গত বছর থেকে বিশ্বসিনেমা বাজারে ভাটা পড়েছে। যদিও বিকল্প ব্যবস্থা হিসেবে অনেকে ওটিটিকে বেছে নিচ্ছে, তবে সেই জোয়ারে সবাই গা ভাসায়নি। সিনেমা হল খোলার অপেক্ষায় তারা। বিশেষ করে বলিউড ও দক্ষিণী সিনেমার অবস্থা একটু বেশিই নাজুক। কারণ আন্তর্জাতিক বাজারের সঙ্গে পাল্লা দিতে গিয়ে সব বড় বাজেটের সিনেমা তাদেরই দখলে। করোনার দ্বিতীয় ঢেউয়ে দেশটির অবস্থা আরও ভয়াবহ হলে অপেক্ষায় থাকা সিনেমাগুলোর মুক্তির তারিখ আরও পিছিয়ে যায়। সেই আলোচিত কয়েকটি সিনেমা নিয়ে এই আয়োজন।

চেহরে
এই সিনেমায় দেখা যাবে অমিতাভ বচ্চন ও ইমরান হাশমিকে। ছবিটির জন্য তাদের ভক্তরা অপেক্ষায় আছেন। সিনেমাটি পরিচালনা করেছে রুমি জাফরি। মহামারির শুরুর আগেই এর শুটিং শেষ হয়। চলতি বছরের ৩০ এপ্রিল এটি মুক্তির কথা থাকলেও করোনার কারণে পিছিয়ে যায়। পরবর্তীতে কবে মুক্তি পাবে সে বিষয়ে কিছু বলা হয়নি। সিনেমাটির প্রযোজক আনন্দ পন্ডিত জানান, দর্শকের সুরক্ষার কথা বিবেচনা করে মুক্তির তারিখ পেছানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এতে আরও অভিনয় করছেন রঘুবীর যাদব, ক্রিস্টাল ডিসুজা, ধৃতিমান চট্টোপাধ্যায়রা।

বান্টি অউর বাবলি ২
চলতি বছরের ২৩ এপ্রিল মুক্তির কথা ছিল ‘বান্টি অউর বাবলি ২’ সিনেমার। যেখানে দীর্ঘদিন পর দেখা যাবে সাইফ আলি খান ও রানী মুখার্জিকে। সঙ্গে রয়েছেন সিদ্ধার্থ চতুর্বেদী এবং নবাগতা শর্বরীকে। সিনেমাটি পরিচালনা করেছেন বরুণ ভি ভর্মা। প্রযোজনায় আদিত্য চোপড়া। ‘বান্টি অউর বাবলি’ ২০০৫ সালে অন্যতম হিট সিনেমাগুলোর একটি। যেখানে অমিতাভ বচ্চনকেও দেখা গিয়েছিল। পুলিশের ভূমিকায় ছিলেন তিনি। একইসঙ্গে আগের কিস্তিতে ঐশ্বরিয়া রাইয়ের ‘কাজরা রে’ গানটিও দারুণ হিট হয়েছিল।

কেজিএফ : চ্যাপ্টার ২
এক হাজার কোটি রুপি বাজেটের দক্ষিণী সিনেমা ‘কেজিএফ : চ্যাপ্টার ২’। তাই মুক্তি নিয়ে বেশ হিসেব কষতে হচ্ছে প্রযোজককে। প্রথম কিস্তি রেকর্ড সফলতার পর এবার কোনো রিস্ক নিতে চান না তিনি। তাই ১৬ জুলাই মুক্তির তারিখ নির্ধারিত থাকলেও ভারতে করোনার প্রকোপ বাড়ায় আবারও পিছিয়ে যায় প্রদর্শনীর সময়। ২০১৮ সালে ‘কেজিএফ’-এর প্রথম কিস্তি মুক্তি পায়। জনপ্রিয়তার কথা মাথায় রেখে পরে প্রায় সব ভাষাতেই ডাবিং করা হয় সিনেমাটি। এবার ‘কেজিএফ : চ্যাপ্টার ২’-এ রয়েছেন বলিউডের অভিনেতা-অভিনেত্রীরাও। ভিলেনের চরিত্রে দেখা যাবে সঞ্জয় দত্তকে। এ ছাড়াও রয়েছেন রাবিনা ট্যান্ডন।

গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি
প্রথমবারের মতো সঞ্জয় লীলা বানশালির সিনেমায় দেখা যাবে আলিয়া ভাটকে। সেই চমক দেখতেই দর্শকরা অপেক্ষায় ছিল ৩০ জুলাই দেখবেন এই নতুন জুটির ‘গঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’। কিন্তু মহামারির কারণে আটকে গেল মুক্তি। এখনও নতুন তারিখ ঘোষণা হয়নি। এস হুসেন জাইদির লেখা বই ‘মাফিয়া কুইনস অব মুম্বাই’ অবলম্বনে নির্মিত এই সিনেমা। যেখানে দেখা যাবে মাত্র ১৬ বছর বয়সে বাবার হিসাবরক্ষকের সঙ্গে গঙ্গা হরজীবনদাস কাথিওয়াড়িয়া (গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি) গুজরাট থেকে মুম্বাইয়ে পালিয়ে এসেছিলেন। কিন্তু প্রেমে ধোঁকা খেতে হয়েছিল এই কিশোরীকে। বিয়ে করেও স্বামী তাকে বিক্রি করে দেয়।

সূর্যবংশী
রোহিত শেঠির ‘সূর্যবংশী’ কবে মুক্তি পাবে সেই অপেক্ষা শেষ হচ্ছে না পরিচালক- ভক্তদের। করোনার কারণে সব কিছুই যখন বন্ধ হয়ে গেল, তখন বিগ বাজেটের এই সিনেমা মুক্তি পায় কীভাবে! তাই পিছিয়ে গেল আবারও। এতে অভিনয় করেছেন অক্ষয় কুমার, অজয় দেবগন, রণবীর সিংহ এবং ক্যাটরিনা কাইফের মতো তারকারা। এক সংবাদ সম্মেলনে রোহিত শেঠি জানান, যখন সারা বিশ্ব আবারও সিনেমা হল খুলবে, তখনই রিলিজ করবে ‘সূর্যবংশী’। প্রায় এক বছর আগে এই সিনেমা মুক্তির কথা ঘোষণা করেছিলেন পরিচালক। সেই অপেক্ষা আরও বাড়ছে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]