ই-পেপার বিজ্ঞাপনের তালিকা  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ ২৩ অগ্রহায়ণ ১৪২৮
ই-পেপার  বুধবার ৮ ডিসেম্বর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

আন্তর্জাতিক নিলামে শাহাবুদ্দিন আহমেদের চিত্রকর্ম
আনন্দ সময় প্রতিবেদক
প্রকাশ: রোববার, ২৯ আগস্ট, ২০২১, ৬:০৩ এএম | অনলাইন সংস্করণ  Count : 532

প্রখ্যাত চিত্রশিল্পী শাহাবুদ্দিন আহমেদের চারটি চিত্রকর্ম নিয়ে আন্তর্জাতিকভাবে আয়োজন করা হয়েছে বিশেষ নিলাম। আন্তর্জাতিক অনলাইন অকশন প্লাটফর্ম সওদার আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে এই নিলাম। এই আয়োজনের মধ্য দিয়ে পৃথিবীর যেকোনো দেশ থেকে শিল্পীর চিত্রকর্ম সংগ্রহ করা যাবে।

আজ দুপুর ২টায় এ উপলক্ষে একটি অনলাইন প্রেস কনফারেন্সের আয়োজন করা হয়েছে। আয়োজনে যুক্ত হবেন শিল্পী শাহাবুদ্দিন আহমেদ, শিল্প সমালোচক মঈনুদ্দীন খালেদ, শিল্পী ও অভিনেতা আফজাল হোসেন। এ ছাড়াও উপস্থিত থাকবেন আর্টকনের ফাউন্ডার, এআরকে রিপন এবং প্রধান নির্বাহী কর্মকর্তা জাকারিয়া স্বপন।

আন্তর্জাতিক এ আয়োজন সম্পর্কে সওদার প্রধান নির্বাহী কর্মকর্তা জাকারিয়া স্বপন বলেন, শিল্পী শাহাবুদ্দিন আহমেদের চিত্রকর্ম অনলাইন নিলামে নিয়ে আসতে পেরে আমরা গর্বিত। দেশ ও বিদেশের শিল্পপ্রেমীরা এই অনলাইন নিলামের মাধ্যমে প্রথিতযশা এই শিল্পীর চিত্রকর্ম সংগ্রহ করতে পারবেন। এই নিলামের সঙ্গে আর্ট এজেন্সি হিসেবে যুক্ত রয়েছে আর্টকন। চিত্রশিল্পী শাহাবুদ্দিন আহমেদ সরাসরি বাংলাদেশের মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছেন। চারুকলা ক্ষেত্রে গৌরবময় ও কৃতিত্বপূর্ণ অবদানের 

স্বীকৃতিস্বরূপ ২০০০ সালে বাংলাদেশ সরকার কর্তৃক তাকে ‘স্বাধীনতা দিবস পুরস্কার’ দেওয়া হয়। ১৯৯২ খ্রিস্টাব্দে মাস্টার পেইন্টার্স অব কনটেম্পোরারি আর্টসের পঞ্চাশজনের একজন হিসেবে বার্সেলোনায় অলিম্পিয়াড অব আর্টস পদকে ভূষিত হন। বাংলাদেশের গর্ব এই শিল্পী চিত্রকর্মে অসামান্য অবদানের জন্য ফ্রান্সের সর্বোচ্চ বেসামরিক সম্মাননা নাইট উপাধি পেয়েছেন।

/এমএইচ/




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]