ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ১৮ অক্টোবর ২০২১ ৩ কার্তিক ১৪২৮
ই-পেপার সোমবার ১৮ অক্টোবর ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

ব্রুনাই বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন
কূটনৈতিক প্রতিবেদক
প্রকাশ: সোমবার, ৩০ আগস্ট, ২০২১, ৫:০১ পিএম | অনলাইন সংস্করণ  Count : 306

আসিয়ানভুক্ত দেশ ব্রুনাইয়ের দারুস সালাম টেকনোলজি বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু-বাংলাদেশ বুক কর্নার ভার্চুয়ালি উদ্বোধন করা হয়।

সোমবার (৩০ আগস্ট) পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম এটি উদ্বোধন করেন। ব্রুনাইয়ের বাংলাদেশ মিশন এবং দারুস সালাম টেকনোলজি বিশ্ববিদ্যালয় যৌথভাবে এ আয়োজন করে। ব্রুনাইতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার নাহিদা রহমান সুমনাসহ সংশ্লিষ্টরা ভার্চুয়াল এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

জানা গেছে, অনুষ্ঠানে একটি প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়। যেখানে ইতিহাস, ঐতিহ্য, মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধুসহ বাংলাদেশের উন্নয়নগাথা স্থান পেয়েছে।

অনুষ্ঠানে দারুস সালাম টেকনোলজি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ডায়াঙ হাজাহ জোহরা বিনতে হাজি সোলায়মান বলেন, বঙ্গবন্ধু-বাংলাদেশ বুক কর্নার স্থাপন করতে পেরে আনন্দিত। এই বুক কর্নার ব্রুনাইয়ের শিক্ষার্থীদের বাংলাদেশের সংস্কৃতি, ইতিহাস, ঐতিহ্য সম্পর্কে জানতে সহযোগিতা করবে। এই সময় বাংলাদেশের হাইকমিশনার নাহিদা রহমান সুমনা ব্রুনাইয়ের সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা জানান।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম বলেন, স্বাধীনতার ৫০ বছর এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুবর রহমানের জন্মশতবার্ষিকীতে বঙ্গবন্ধু-বাংলাদেশ বুক কর্নার উদ্বোধন করতে পেরে গর্বিত। বঙ্গবন্ধু বাংলাদেশকে সোনার বাংলা হিসেবে প্রতিষ্ঠিত করার স্বপ্ন দেখেছিলেন। কিন্তু ১৯৭৫ এর আগস্টে কতিপয় পথভ্রষ্ট বঙ্গবন্ধুকে হত্যা করে। আমরা এখন বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়ন করছি। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কল্যাণে আমরা এরই মধ্যে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত হয়েছি। আগামী ২০৪১ সালের মধ্যে প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা উন্নত রাষ্ট্রে পরিণত হতে পরিশ্রম করছি।

/এএমকেজে/জেডও/




এই ক্যাটেগরির আরো সংবাদ


সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]